আশা করছি বিএনপি এবার ধ্বংসাত্মক রাজনীতি বাদ দেবে: তথ্যমন্ত্রী

আশা করছি বিএনপি এবার ধ্বংসাত্মক রাজনীতি বাদ দেবে: তথ্যমন্ত্রী
আশা করছি বিএনপি এবার ধ্বংসাত্মক রাজনীতি বাদ দেবে: তথ্যমন্ত্রী - ছবি: সংগৃহীত

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৫ মার্চ ২০২০, ১৯:৫৬,  আপডেট: ২৫ মার্চ ২০২০, ২০:০৮

বিএনপিনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির প্রেক্ষিতে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আশা করছি, প্রধানমন্ত্রীর এই মহানুভবতার কারণে বিএনপি ধ্বংসাত্মক রাজনীতি থেকে ফিরে আসবে এবং করোনাভাইরাস প্রতিরোধে সরকারের সাথে জনগণের পাশে দাঁড়াবে।

বুধবার (২৫ মার্চ) দুপুরে রাজধানীতে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সচিবালয় বিটের সাংবাদিক প্রতিনিধিদের কাছে করোনাভাইরাস প্রতিরোধ সামগ্রী হিসেবে মাস্ক ও হ্যান্ডস্যানিটাইজার হস্তান্তরকালে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, আপনারা জানেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য পরিবারের পক্ষ থেকে সাক্ষাত করে আবেদন জানানো হয়েছিল। তার প্রেক্ষিতে প্রধানমন্ত্রী ফৌজদারি কার্যবিধির ৪০১ ধারার উপধারা ১ অনুসারে তার ক্ষমতাবলে বেগম জিয়ার সাজা ছয় মাসের জন্য স্থগিত করে তাকে মুক্তি দেয়ার ব্যবস্থা গ্রহণ করেছেন।

তিনি বলেন, আমি আশা করবো, সরকারের যে মহানুভবতা, বিশেষ করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে মহানুভবতায় বেগম জিয়ার সাজা স্থগিত করে তার বয়স বিবেচনা এবং তার পরিবারের আবেদনের প্রেক্ষিতে তাকে মুক্তি দেয়া হয়েছে, আমি মনে করি এর ফলে দেশে তারা যে নেতিবাচক রাজনীতি এবং সবকিছুতে না বলার যে সংস্কৃতি তারা লালন করে আসছিলেন এবং ‘পলিটিকস অভ্ ডিনায়াল’ এবং ‘পলিটিকস অভ্ কনফ্রনটেশন’র যে রাজনীতি তারা করে আসছিলেন, সেটির অবসান করবেন।’

‘বৈশ্বিক দুর্যোগ এই করোনা ভাইরাস মোকাবিলায় সরকারের বিভিন্ন উদ্যোগ সম্পর্কে তাদের (বিএনপি) পক্ষ থেকে অনেক ধরণের নেতিবাচক এমনকি বিদ্বেষভাবাপন্ন কথাবার্তাও বলা হয়েছে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, ‘আমি আশা করবো যে, বেগম জিয়ার মুক্তির প্রেক্ষিতে এখন করোনা ভাইরাস মোকাবিলায় তারা সরকারের সাথে, আওয়ামী লীগের সাথে, একযোগে জনগণের পাশে দাঁড়ানোর জন্য কাজ করবেন।’

এসময় সাংবাদিকরা বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মন্তব্য ‘খালেদা জিয়া মুক্তি পেয়েছেন, এখন করোনা থেকে দেশ মুক্তি পাবে’ এর প্রতি দৃষ্টি আকর্ষণ করলে তথ্যমন্ত্রী বলেন, মির্জা ফখরুল সেটি বলেছেন কি না আমি জানি না। প্রকৃতপক্ষে করোনা ভাইরাস একটি বৈশ্বিক দুর্যোগ, এটির সাথে খালেদা জিয়ার মুক্তির কোনো সম্পর্ক নেই। মির্জা ফখরুল সাহেব যদি এটি বলে থাকেন, তাহলে আমি আশা করবো, এ ধরনের কথা দায়িত্বহীন কথা আর কেউ বলবেন না।

খালেদা জিয়ার মুক্তিতে বিএনপি’র পক্ষ থেকে মির্জা ফখরুল সরকারকে ধন্যবাদ দিয়েছেন কি না- জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, মির্জা ফখরুল সাহেব তাৎক্ষণিকভাবে সাধুবাদ না জানালেও বিএনপির পক্ষ থেকে কিন্তু পরবর্তীতে সরকারের এই সিদ্ধান্তকে স্বাগত এবং সরকারকে ধন্যবাদ জানানো হয়েছে। বেগম খালেদা জিয়ার আইনজীবীদের পক্ষ থেকেও ধন্যবাদ জানানো হয়েছে। বেগম খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকেও ধন্যবাদ জানানো হয়েছে।

মানবকণ্ঠ/এসকে




Loading...
ads






Loading...