বাংলাদেশকে ৩০ হাজার মাস্ক ও ১৫ হাজার হ্যান্ডকভার দিয়েছে ভারত

বাংলাদেশকে ৩০ হাজার মাস্ক ও ১৫ হাজার হ্যান্ডকভার দিয়েছে ভারত
ভারতীয় হাই কমিশনার রিভা গাঙ্গুলি দাস পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেনের হাতে ৩০ হাজার সার্জিক্যাল মাস্ক ও ১৫ হাজার হেড কভার তুলে দেন - ছবি: সংগ্রহীত

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৫ মার্চ ২০২০, ১৮:৫২

প্রাণঘাতি করোনা ভাইরাস (কোভিড-১৯) মহামারী মোকাবিলায় সহায়তা হিসেবে বাংলাদেশ সরকারকে ৩০ হাজার সার্জিক্যাল মাস্ক এবং ১৫ হাজার হ্যান্ড-কভার দিয়েছে ভারত।ঢাকায় ভারতের হাইকমিশনার রীভা গাঙ্গুলী দাস পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের কাছে এই সহায়তা হস্তান্তর করেন।

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এই সহায়তা কোভিড-১৯ এর বিস্তার মোকাবিলায় বাংলাদেশ সরকারের প্রচেষ্টায় সহযোগিতা করবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ভারত ও বাংলাদেশের অন্যান্য স্টেকহোল্ডারগণ এই অঞ্চলে করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে সুনির্দিষ্ট ব্যবস্থাগ্রহণ করার লক্ষ্যে পেশাদার চিকিৎসকদের মধ্যে মতবিনিময়ের জন্য ভিডিও কনফারেন্স করাকে শ্রেয় মনে করছে।

এতে বলা হয়, বন্ধু এবং প্রতিবেশি হিসেবে করোনাভাইরাসের বিরুদ্ধে এই লড়াইয়ের সময়ে ভারত বাংলাদেশের পাশে থাকতে প্রস্তুত রয়েছে।

ভারতীয় মিশনের বিবৃতিতে বলা হয়েছে, ভারত, বাংলাদেশ এবং অন্যান্য সার্কভূক্ত দেশগুলো একসঙ্গে কাজ করলে কোভিড-১৯ বিস্তারে সৃষ্ট এই ভয়াবহ পরিস্থিতি থেকে বের হয়ে আসা সম্ভব।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা চলতি বছরের ১৫ মার্চ সার্কের অন্যান্য দেশের নেতাদের সঙ্গে এক ভিডিও কনফারেন্স করেন। সেখানে তারা প্রাণঘাতি এই সংক্রমণ ব্যাধির বিরুদ্ধে একসঙ্গে লড়াই করতে ঐক্যমত প্রকাশ করেন।

মানবকণ্ঠ/আরবি





ads







Loading...