রূপনগরে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে শিক্ষাসামগ্রী বিতরণ

মানবকণ্ঠ
শিক্ষাসামগ্রী বিতরণ - ছবি : প্রতিবেদক

poisha bazar

  • নিজস্ব প্রতিবেদক
  • ১৬ মার্চ ২০২০, ১৯:২৪,  আপডেট: ১৬ মার্চ ২০২০, ১৯:৩১

মিরপুরের রূপনগর বস্তির আগুনে ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের শিক্ষা সামগ্রী ও নগদ পাঁচশত করে টাকা দিয়েছে ঢাকাস্থ মোহনগঞ্জ সমিতি ও গাজীপুরস্থ নেত্রকোনা সমিতি। আজ সোমবার (১৬ মার্চ) বিকালে বস্তি-সংলগ্ন উত্তরা মডেল স্কুল প্রাঙ্গণে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চেয়ারম্যান ও ঢাকাস্থ মোহনগঞ্জ সমিতির সভাপতি সাজ্জাদুল হাসানের নির্দেশ বিভিন্ন শ্রেণীর ৫২ জন শিক্ষার্থীদের এই সহায়তা দেওয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন ঢাকাস্থ মোহনগঞ্জ সমিতির দপ্তর সম্পাদক নীহার রঞ্জন দাস, সাংস্কৃতিক সম্পাদক অধ্যক্ষ মির্জা মেহেদী হাসান, সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান সুজা, উপ-প্রচার সম্পাদক মুহম্মদ আকবর, সদস্য ও উত্তরা মডেল স্কুলের শিক্ষক মহসীন আজাদ, গাজীপুরস্থ নেত্রকোনা সমিতির সভাপতি বিপ্লব কুমার মজুমদার প্রমুখ।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তারা বলেন, এই সহায়তা ক্ষতিপূরণের জন্য যথেষ্ট নয়। তবুও সাধ্যমতো পাশে দাঁড়াতে পেরে তাদের ভালো লেগেছে। এসময় শিক্ষার্থীদের যেকোনো বিপদ-আপদে পাশে দাঁড়ানোর অঙ্গীকার ব্যক্ত করেন তারা।

প্রসঙ্গত, ১১ মার্চ মিরপুরের রূপনগর বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডে বস্তির সকল ঘর-বাড়ি পুড়ে ছাই হয়ে যায়। ওই দিনই প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর চেয়ারম্যান ও মোহনগঞ্জ সমিতির সভাপতি সাজ্জাদুল হাসান ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্তদের সান্তনা দেন। এসময় তিনি ঢাকা জেলা প্রশাসকের প্রতিনিধি ও স্থানীয় কাউন্সিলরকে ডেকে এনে সাধ্যমতো সহায়তা করার জন্য অনুরোধ করেন।

মানবকণ্ঠ/এইচকে





ads