ওমানে প্রবাসী বাংলাদেশিদের সুযোগ-সুবিধা বাড়ানোর অনুরোধ স্পিকারের

মানবকণ্ঠ
ফাইল ফটো

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১১ মার্চ ২০২০, ২১:১৮

ওমানে বসবাসরত বাংলাদেশিদের সুযোগ-সুবিধা বৃদ্ধিসহ সকল অধিকার নিশ্চিত করতে সে দেশের সরকারের প্রতি অনুরোধ জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। বাংলাদেশে নিযুক্ত ওমানের রাষ্ট্রদূত তাইয়্যিব সেলিম আল আলাভি বুধবার স্পিকারের সঙ্গে তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করলে তিনি এ অনুরোধ জানান।

সাক্ষাতকালে তারা দ্বি-পাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন। এ সময় ব্যবসা-বাণিজ্য, সংসদীয় রীতি-পদ্ধতি, সংসদীয় মৈত্রী গ্রুপ গঠন এবং কৃষি, শিক্ষা ও বিদ্যুৎ খাতে উন্নয়ন নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

স্পিকার বলেন, ওমান বাংলাদেশের বন্ধুপ্রতিম রাষ্ট্র। ব্যবসা-বাণিজ্য বৃদ্ধি এবং বাংলাদেশ- ওমান সংসদীয় মৈত্রী গ্রুপ প্রতিষ্ঠার মাধ্যমে দুদেশের মধ্যকার সম্পর্ক আরও সুদৃঢ় হতে পারে। এছাড়া পারস্পরিক সফর বিনিময়ের মাধ্যমে সংসদ সদস্যগণ অভিজ্ঞতা অর্জন করতে পারবেন।

শিরীন শারমিন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলোচনার মাধ্যমে বিবাদমান যেকোন সমস্যার সমাধান করতে চান। এ সময় তিনি রোহিঙ্গা ইস্যুতে ওমান বাংলাদেশের সহযোগিতা করায় রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানান।

ওমানের রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে দেশের বিস্ময়কর উন্নয়ন সাধিত হয়েছে। বিশেষ করে শিক্ষা, স্বাস্থ্য্, কৃষিসহ সকল ক্ষেত্রে ব্যাপক উন্নয়নের ফলে বাংলাদেশের জনগণের জীবনমানের ইতিবাচক পরিবর্তন এসেছে।

ওমানের রাষ্ট্রদূত রোহিঙ্গাদের বাংলাদেশে আশ্র্রয় প্রদান করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান। তিনি বলেন, ওমান সরকার তাদের আশ্রয়ের জন্য বিদ্যুৎ, পানিসহ সকল সুবিধাদি দিয়ে ৮ হাজার আশ্রয় শিবিরের ব্যবস্থা করে দিয়েছে। ওমানে শুধু শ্রমিক নয়, ডাক্তার প্রেরণের সুযোগ রয়েছে বলেও তিনি জানান। এ সময় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

মানবকণ্ঠ/আরবি




Loading...
ads






Loading...