মুজিববর্ষের কোনো আয়োজন বাতিল হয়নি: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন
পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন - ফাইল ছবি

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১০ মার্চ ২০২০, ১৮:৪১

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিববর্ষ উদযাপনে কোনো আয়োজন বাতিল করা হয়নি। নির্ধারিত দিনেই অনুষ্ঠান হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

মঙ্গলবার (১০ মার্চ) আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে ‘মুজিববর্ষ বাস্তবায়ন আন্তর্জাতিক উপকমিটির’ এক সভা শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান। এ সময় পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন উপস্থিত ছিলেন

পররাষ্ট্রমন্ত্রী বলেন, মুজিববর্ষ উদযাপনে কোনো আয়োজন বাতিল করা হয়নি। তবে আমাদের কর্মসূচিতে কিছুটা পরিবর্তন আনা হয়েছে। ১৭ মার্চের অনুষ্ঠান হবে, তবে সেটা ভিন্ন আঙ্গিকে। সেদিন আমাদের বড় কোনো গণজমায়েতের চিন্তা নেই, তবে ডিজিটালাইজেশনের মাধ্যমে বিশ্ববাসীর সঙ্গে অনুষ্ঠান সংযোগ থাকবে।

তিনি বলেন, আমাদের অনুষ্ঠানের মধ্যে আরও ছিল ২২ ও ২৩ মার্চ জাতীয় সংসদের বিশেষ অধিবেশন, ২০ মার্চ শিশুদের সঙ্গীত, ২৬ ও ২৭ মার্চ অতিথিদের নিয়ে অনুষ্ঠান, তবে সবগুলোই জনসমাগম এড়িয়ে করা হবে।

পররাষ্ট্রমন্ত্রী জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার চিঠির পরিপ্রেক্ষিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তার সফর স্থগিত করেছেন। কোনো এক বিশেষ সময়ে এই সফর আবার চূড়ান্ত হবে।

মানবকণ্ঠ/এসকে






ads
ads