করোনার কারণে বিদেশি অতিথিরা আসছেন না: কামাল চৌধুরী

করোনার কারণে বিদেশি অতিথিরা আসছেন না: কামাল চৌধুরী
করোনার কারণে বিদেশি অতিথিরা আসছেন না: কামাল চৌধুরী - ছবি: সংগৃহীত

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৯ মার্চ ২০২০, ২১:৩৮

করোনাভাইরাসের কারণে স্বাস্থ্যঝুঁকি থাকায় মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠানে বন্ধুপ্রতিম দেশগুলোর রাষ্ট্র ও সরকার প্রধানসহ গুরুত্বর্পূণ ব্যক্তিরা আসছেন না বলে জানিয়েছেন বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক কামাল আবদুল নাসের চৌধুরী।

সোমবার (০৯ মার্চ) বিকেলে জাতীয় কমিটির এক সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আগমন উপলক্ষে ধর্মভিত্তিক বিভিন্ন সংগঠনগুলো ক্ষোভ জানিয়ে আসছিল। তারা যেকোনো মূল্যে মোদীর আগমন ঠেকাতে চেয়েছিল। এ প্রসঙ্গে কামাল চৌধুরী বলেন, এসব বিষয় এখানে মোটেই সম্পৃক্ত নয়। মুজিববর্ষে স্বাস্থ্যঝুঁকির কথা বিবেচনা করেই আসছেন না বিদেশি অতিথিরা।

এছাড়া মুজিববর্ষে বিদেশি অতিথিদের আগমনের বিষয় নিয়ে মঙ্গলবার পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম সংবাদ সম্মেলন করবেন।

এর আগে রোববার বিকেলে বাংলাদেশে তিনজন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার তথ্য জানায় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান আইইডিসিআর। এরপর রাতেই বৈঠকে বসে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় কমিটি। বৈঠকে স্বল্প পরিসরে অনুষ্ঠান আয়োজনের সিদ্ধান্ত হয়। আগামী ১৭ মার্চ জাতীয় প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠেয় মূল অনুষ্ঠানটি ওই দিন হচ্ছে না।

তবে প্যারেড স্কয়ারের এ প্রোগ্রামটি পরে পুনর্বিন্যাস করে ভিন্নমাত্রায় করা হবে বলে জানিয়েছেন কামাল চৌধুরী।

এসময় তিনি ১৭ মার্চে যারা মুজিববর্ষের উদ্বোধনী আয়োজনটি নিজ নিজ প্রতিষ্ঠানে করবেন, তারা যেন জনসমাগম কমিয়ে তা করেন সে বিষয়ে নির্দেশনা দেন।  তিনি জানান, শুধু আয়োজনের মধ্যে সীমাবদ্ধ না রেখে, মুজিববর্ষে সেবা ও উন্নয়ন খাতকে প্রাধান্য দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন।

মানবকণ্ঠ/এসকে






ads
ads