মুজিববর্ষ উপলক্ষে সংসদের বিশেষ অধিবেশন ২২ মার্চ শুরু

মুজিববর্ষ উপলক্ষে সংসদের বিশেষ অধিবেশন ২২ মার্চ শুরু
মুজিববর্ষ উপলক্ষে সংসদের বিশেষ অধিবেশন ২২ মার্চ শুরু - ফাইল ছবি।

poisha bazar

  • নিজস্ব প্রতিবেদক
  • ০৪ মার্চ ২০২০, ২০:২৩

মুজিববর্ষ উপলক্ষে আগামী ২২ মার্চ সংসদের বিশেষ অধিবেশন আহ্বান করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। দুই দিনের এই অধিবেশন শুরু হবে আগামী ২২ মার্চ রোববার সকাল ১১টায়।

সংসদ সচিবালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে রাষ্ট্রপতির সংসদ অধিবেশন আহ্বানের বিষয়টি জানানো হয়েছে। এর আগে গত ১৮ ফেব্রুয়ারি ৬ষ্ঠ অধিবেশন সমাপ্ত হয়।

ওই অধিবেশনের আগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এবং সংসদ নেতা শেখ হাসিনা ও বিরোধী দলীয় নেতা রওশন এরশাদের উপস্থিতিতে অনুষ্ঠিত সংসদের কার্যউপদেষ্টা কমিটির বৈঠকে ২২ ও ২৩ মার্চ দু’দিনের জন্য সংসদের অধিবেশন আহ্বানের সিদ্ধান্ত নেওয়া হয়।

সংশ্লিষ্টরা জানান, সংসদের বিশেষ অধিবেশন শুরুর আগে বিদেশী অতিথিরাসহ সংসদ সদস্যরা ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করবেন। বিশেষ অধিবেশনে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর আলোচনা হবে। সেই আলোচনায় ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জী ও নেপালের রাষ্ট্রপতি বিদ্যা দেবী ভান্ডারিসহ বিশ্ববরেণ্য নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন। এছাড়া সংসদ সদস্যদের মধ্যে যারা বঙ্গবন্ধু সম্পর্কে ভালো বলতে পারবেন তারাও আলোচনায় অংশ নিবেন বলে জানা গেছে।

সংসদ সচিবালয়ের পরিচালক (গণসংযোগ) মো. তারিক মাহমুদ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মহামান্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আগামী ২২ মার্চ রবিবার সকাল ১১টায় জাতীয় সংসদের সংসদ কক্ষে মুজিববর্ষ-২০২০ উপলক্ষে বিশেষ অধিবেশন আহ্বান করেছেন। তিনি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ৭২ অনুচ্ছেদের (১) দফায় প্রদত্ত ক্ষমতাবলে এ অধিবেশন আহ্বান করেছেন।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদের ৭ম এবং ২০২০ সালের ২য় অধিবেশন।

মানবকণ্ঠ/এআইএস






ads
ads