এসডিজি অর্জনে যুব সম্মেলন শক্তিশালী প্ল্যাটফর্ম : ক্রীড়া প্রতিমন্ত্রী

এসডিজি অর্জনে যুব সম্মেলন শক্তিশালী প্ল্যাটফর্ম : ক্রীড়া প্রতিমন্ত্রী
এসডিজি অর্জনে যুব সম্মেলন শক্তিশালী প্ল্যাটফর্ম : ক্রীড়া প্রতিমন্ত্রী - ছবি : সংগৃহীত।

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৭ ফেব্রুয়ারি ২০২০, ২০:০৬

এসডিজি অর্জনে যুব সম্মেলন শক্তিশালী প্ল্যাটফর্ম বলে মন্তব্য করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। তিনি বলেন, ‘তারুণ্য প্রাণশক্তিতে ভরপুর। আর বাংলাদেশের প্রায় এক-তৃতীয়াংশ জনসংখ্যাই তরুণ। তাই, তরুণদের উন্নয়নে গুরুত্ব দিতে হবে। এসডিজি অর্জনে আমরা আমাদের প্রচেষ্টা অব্যাহত রেখেছি। তরুণদের ক্ষমতায়নের মাধ্যমে বাংলাদেশের এসডিজি’র লক্ষ্যমাত্রা অর্জনের জন্য জাতীয় যুব সম্মেলন একটি শক্তিশালী প্ল্যাটফর্ম।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) ‘জাতীয় উন্নয়নের জন্য তরুণদের ক্ষমতায়ন’ প্রতিপাদ্যে জাগো ফাউন্ডেশনের আয়োজনে থেকে কক্সবাজারের লং বিচ হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

চতুর্থ জাতীয় যুব সম্মেলন-২০২০ উপলক্ষে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সম্মেলনটি আগামী ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে।

এ বছর সম্মেলনটিতে সারা দেশ থেকে আগত ৬০০ জন তরুণ অংশ নিচ্ছেন। সম্মেলনে ৩০টিরও বেশি কর্মশালা অনুষ্ঠিত হবে। প্রথম দিনের প্রশিক্ষণ কর্মসূচিতে অনুষ্ঠানের সূচনা ও মিশনের সুযোগ নিয়ে আলোচনা করা হয়েছে। সম্মেলনের দ্বিতীয় ও পরের দিনগুলো জ্ঞান বিনিময়, দল গঠনের প্রয়োজনীয়তা ও তথ্যবহুল কর্মশালা দিয়ে সাজানো হয়েছে।

চার দিনব্যাপী এই সম্মেলনে সুপরিচিত ব্যবসায়ী নেতা ও প্রতিনিধিরা বিভিন্ন কর্মশালায় অংশ নিয়ে বিভিন্ন বিষয়ের ওপর তাদের মতামত দেবেন।

মানবকণ্ঠ/এআইএস




Loading...
ads






Loading...