রোহিঙ্গাদের টেকসই প্রত্যাবাসন চায় ভারত : রিভা গাঙ্গুলী

রোহিঙ্গাদের টেকসই প্রত্যাবাসন চায় ভারত : রিভা গাঙ্গুলী
রোহিঙ্গাদের টেকসই প্রত্যাবাসন চায় ভারত : রিভা গাঙ্গুলী - ফাইল ছবি।

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৮:০৫

বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের স্বদেশে নিরাপদ ও টেকসই প্রত্যাবাসন চায় ভারত। বৃহস্পতিবার দুপুরে উখিয়ার কুতুপালং ক্যাম্প এক্সটেনশন-৪-এ রোহিঙ্গাদের মাঝে সেলাই মেশিন বিতরণের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাস।

ভারতীয় হাইকমিশনার বলেন, রোহিঙ্গা সংকট শুরুর পর থেকেই বাংলাদেশের পাশে আছে ভারত সরকার। এরই অংশ হিসেবে মিয়ানমারে রোহিঙ্গাদের জন্য বেশ কিছু বাড়ি তৈরি করা হয়েছে, যাতে বাংলাদেশ থেকে ফিরে যাওয়ার পর রোহিঙ্গারা সেখানে থাকতে পারেন। তাদের নিরাপত্তা নিশ্চিত করতেও কাজ হচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার যে ঘোষণা, তা বাস্তবায়নেও ভারতের পক্ষ থেকে সহযোগিতা করা হচ্ছে জানিয়ে রিভা গাঙ্গুলী বলেন, মুজিববর্ষেও বাংলাদেশের পাশে থাকবে ভারত।

এর আগে সেলাই মেশিন বিতরণের আনুষ্ঠানিক উদ্বোধন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শাহ কামাল, ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মাহবুব আলম তালুকদার। অনুষ্ঠানে এক হাজার রোহিঙ্গা নারীকে সেলাই মেশিন দেওয়া হয়।

মানবকণ্ঠ/এআইএস




Loading...
ads






Loading...