নদীতে কত পলি জমে তা সমীক্ষার সুপারিশ

নদীতে কত পলি জমে তা সমীক্ষার সুপারিশ
নদীতে কত পলি জমে তা সমীক্ষার সুপারিশ - ফাইল ছবি।

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৫ ফেব্রুয়ারি ২০২০, ২১:৩১

দে‌শের কোন নদী‌তে বছরে কী পরিমান পলি জমে, কোথা থেকে আসে এবং কীভাবে আসে, তার একটি সমীক্ষার করার সুপারিশ করেছে নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

মঙ্গলবার একাদশ জাতীয় সংসদের কমিটির ১৯তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তমের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। কমিটির সদস্য শাজাহান খান এবং মাহফুজুর রহমান বৈঠকে অংশ নেন।

বৈঠকে সুপা‌রিশ করা হয়। প্রয়োজনে এ বিষয়ে দ্রুত একটি সেমিনারের আয়োজন করতে বিআইডব্লিউটিএকে ব্যবস্থা নিতে বৈঠকে সুপারিশ করা হয়।

বৈঠকে মোংলা বন্দর কর্তৃপক্ষ কর্তৃক, বাংলাদেশ আভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) এবং বাংলাদেশ অভ্যান্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) নেয়া বিভিন্ন উন্নয়ন প্রকল্প উপস্থাপন করা হয় এবং এ প্রকল্পগুলোর অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। এছাড়া সারাদেশে কতগুলো নদী ও বড় খালে বিআইডব্লিউটিএর ছাড়পত্র ছাড়া সেতু নির্মাণ করা হয়েছে, জরিপ চালিয়ে তার একটি তালিকা তৈরী করে পরবর্তী কমিটিতে উপস্থাপন করতে বলা হয়। এসময় নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, বিভিন্ন সংস্থা প্রধানগণসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

মানবকণ্ঠ/এআইএস




Loading...
ads






Loading...