করোনা মোকাবিলায় আমরা প্রস্তুত: স্বাস্থ্যমন্ত্রী

করোনা মোকাবেলায় আমরা প্রস্তুত: স্বাস্থ্যমন্ত্রী
করোনা মোকাবেলায় আমরা প্রস্তুত: স্বাস্থ্যমন্ত্রী - ফাইল ছবি

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৩০,  আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৩৯

চীন থেকে বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে করোনাভাইরাস মোকাবিলায় সরকার পুরোপুরি প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে চীন সরকারের পক্ষ থেকে করোনাভাইরাস শনাক্তে ৫০০ কিটস্ প্রদান অনুষ্ঠানে সাংবাদিকদের তিনি এ কথা জানান। এসময় চীনা রাষ্ট্রদূত লি জিমিং মন্ত্রীর হাতে এই কিটস্ তুলে দেন।

মন্ত্রী বলেন, করোনা মোকাবিলায় সরকার পুরোপুরি প্রস্তুত রয়েছে। চীন কিভাবে করোনাভাইরাসের ট্রিটমেন্ট করছে তার একটি প্রটোকলও তুলে দেন রাষ্ট্রদূত। স্বাস্থ্যমন্ত্রী চীনের এই সহযোগিতার জন্য দেশটির সরকারকে ধন্যবাদ জানান।

এসময় করোনাভাইরাসের কারণে মধ্যপ্রাচ্যে বাংলাদেশের কোনো ফ্লাইট বন্ধের পরিকল্পনা নেইও বলে জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

উল্লেখ্য, গত বছরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান শহরে সর্বপ্রথম নতুন প্রকৃতির করোনাভাইরাস ধরা পড়ে।  এরপর এটি মহামারি আকার ধারণ করে। দেশটিতে প্রতিদিন এই ভাইরাসে শত শত মানুষ মৃত্যু বরণ করছে।  ইতোমধ্যে এই ভাইরাস বিশ্বের আরও বিশটি দেশে ছড়িয়ে পড়েছে। এর মধ্যে বেশকিছু দেশে প্রাণহানিরও ঘটনা ঘটেছে।

মানবকণ্ঠ/এসকে





ads






Loading...