করোনা নিয়ে গুজবের চেষ্টা চলছে : স্বাস্থ্যমন্ত্রী

করোনা নিয়ে গুজবের চেষ্টা চলছে : স্বাস্থ্যমন্ত্রী
করোনা নিয়ে গুজবের চেষ্টা চলছে : স্বাস্থ্যমন্ত্রী - ফাইল ছবি।

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৯ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৩৩

করোনাভাইরাস নিয়ে গুজব ছড়ানোর চেষ্টা চলছে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, করোনাভাইরাস নিয়ে এক শ্রেণির মানুষ গুজব ছড়ানোর চেষ্টা করছে। মুরগির মাংস খাওয়া, মাস্ক ব্যবহার করা থেকে শুরু করে বিদেশ ফেরত সুস্থ মানুষকে নিয়েও গুজব ছড়ানোর চেষ্টা করা হচ্ছে।

বুধবার রাজধানীর মহাখালীতে নার্সিং অধিদপ্তরের নতুন ভবন পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর থেকে প্রতিদিনই আপডেট দেওয়া হচ্ছে এবং করণীয় বিষয়গুলো বলা হচ্ছে উল্লেখ করে জাহিদ মালেক বলেন, সুতরাং কোথাও কোনোরকম গুজব ছড়ানো যাবে না এবং স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনার বাইরে অন্য কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানের কোনো ধরনের কথায় কান দেওয়া যাবে না।

করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্য খাত কতটা প্রস্তুত এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্য খাত সবদিক দিয়ে এখন পুরোপুরি প্রস্তুত।

মন্ত্রী বলেন, ইতিমধ্যেই দেশের সকল প্রবেশপথে ২ লাখেরও বেশি মানুষকে স্ক্রিনিং করা হয়েছে। সন্দেহজনক প্রায় ৭২ জন বিদেশ ফেরত মানুষকে পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত দেশে একজনও করোনাভাইরাসে সংক্রমিত হয়নি। আর কোনো কারণে কোনো সংক্রমিত করোনা রোগী চলে এলেও তার চিকিৎসার সব ধরনের জোরালো প্রস্তুতি দেশের স্বাস্থ্য খাতের রয়েছে।

পরে মন্ত্রী নবনির্মিত ভবনটি ঘুরে ঘুরে দেখেন ও প্রয়োজনীয় দিক নির্দেশনা দেন। এ সময় স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব আলী নূর, নার্সিং অধিদপ্তরের মহাপরিচালক সিদ্দিকা আক্তারসহ মন্ত্রণালয় ও অধিদপ্তরের অন্যান্য পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মানবকণ্ঠ/এআইএস





ads






Loading...