মাতৃভাষা দিবসে শহীদ মিনারে চার স্তর নিরাপত্তা : ডিএমপি কমিশনার

মাতৃভাষা দিবসে শহীদ মিনারে চার স্তর নিরাপত্তা : ডিএমপি কমিশনার
মাতৃভাষা দিবসে শহীদ মিনারে চার স্তর নিরাপত্তা : ডিএমপি কমিশনার - ফাইল ছবি।

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৩৫,  আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৪৯

মহান একুশে ফেব্রুয়ারি উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে চার স্তরের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম।

বুধবার সকালে শহীদ মিনারে নিরাপত্তা পরিদর্শন শেষে তিনি এ কথা জানান।

শফিকুল ইসলাম বলেন, আজ থেকেই কেন্দ্রীয় শহীদ মিনারকেন্দ্রিক এ নিরাপত্তা শুরু হয়েছে।

কমিশনার বলেন, অতীত অভিজ্ঞতার আলোকে এবারও কেন্দ্রীয় শহীদ মিনারকেন্দ্রিক র‌্যাব-পুলিশ ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্য মোতায়েন করা হবে। এছাড়া শহীদ মিনারের আশেপাশের নিরাপত্তা মনিটরিং করতে সিসি ক্যামেরা বসানো হয়েছে। বোম ডিসপোজাল ইউনিটও প্রস্তুত রাখা হয়েছে।

কমিশনার বলেন, কেন্দ্রীয় শহীদ মিনারে নিরাপত্তা নিশ্চিত করতে বুধবার থেকেই শহীদ মিনার কে নিরাপত্তার আওতায় আনা হয়েছে। এ কারণে বুধবার সকাল থেকেই সর্বসাধারণের প্রবেশ নিষেধ থাকবে। একই সঙ্গে একুশে ফেব্রুয়ারি নিরাপত্তা নিশ্চিত করতে বৃহস্পতিবার রাতের পর থেকেই শহীদ মিনারকেন্দ্রিক রাস্তায় যানচলাচল শিথিল করা হয়েছে। এ কারণে জনসাধারণের সাময়িক অসুবিধা হতে পারে। সে জন্য দুঃখ প্রকাশ করছি।

তিনি আরো বলেন, নগরবাসীরা যেন নির্বিঘ্নে যাতায়াত করতে পারেন সেজন্য ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকে একটি নির্দেশনা দেওয়া হয়েছে। আর প্রভাত ফেরির দিন রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী ও গণ্যমান্য ব্যক্তিদের শ্রদ্ধা জানানোর পর সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হবে শহীদ মিনারের অঙ্গন।

মানবকণ্ঠ/এআইএস





ads






Loading...