করোনায় আক্রান্ত বাংলাদেশির অবস্থা আশঙ্কাজনক


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৯ ফেব্রুয়ারি ২০২০, ১৪:০৭

সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত ৪ বাংলাদেশির মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। তিনি বলেন, সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রী ব্রিভিয়ান বালাকৃষ্ণান তাকে টেলিফোনে জানিয়েছেন, ৩৯ বছর বয়সী ওই বাংলাদেশি চিকিৎসায় সাড়া দিচ্ছেন না। তার অবস্থা আশঙ্কাজনক। দেশের বাহিরে কেউ মারা গেলে মরদেহ ফিরিয়ে আনার প্রস্তুতি রয়েছে।

বুধবার রাজধানীর হোটেল ইন্টার কন্টিনেন্টালে 'সেকেন্ড ব্রেইনস্টর্মিং সেশন অন কম্প্রিহেনসিভ রিফর্ম অব দ্য ওআইসি' অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, চীনে এখনো যারা আছেন, তাদের যাবতীয় সুযোগ সুবিধা দেয়া হচ্ছে। চীন মনে করছে, তাদের আরও কোয়ারেন্টাইনে থাকা দরকার, তাই বাংলাদেশও অপেক্ষা করছে।

৯ ফেব্রুয়ারি সিঙ্গাপুর থেকে বাংলাদেশের হাইকমিশনার মো. মোস্তাফিজুর রহমান প্রথম একজন বাংলাদেশির করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর গণমাধ্যমকে নিশ্চিত করে বলেন, ‘সিঙ্গাপুরের কর্তৃপক্ষ বাংলাদেশের এক কর্মীর করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার তথ্য আমাদের জানিয়েছেন। ওই বাংলাদেশিকে ন্যাশনাল সেন্টার ফর ইনফেকশাস ডিজিস বা এনসিআইসিডিতে কোয়ারেন্টাইনে (রোগ সংক্রমণের আশঙ্কায় পৃথক রাখা) রাখা হয়েছে। তার স্বাস্থ্যের সবশেষ পরিস্থিতির ওপর নির্ভর করে প্রয়োজনীয় যা যা করার, হাইকমিশনের পক্ষ থেকে তা করা হবে।’

সিঙ্গাপুরে এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮১ জন। এদের মধ্যে পাঁচজন বাংলাদেশি।

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে অজ্ঞাত জ্বরে মানুষ আক্রান্ত হতে থাকে। ৩১ ডিসেম্বর বিজ্ঞানীরা জানান, একেবারে নতুন একটি ভাইরাসে আক্রান্ত হওয়ার কারণে এই জ্বর হচ্ছে। বুধবার বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়, মহামারি করোনা ভাইরাসে চীনে মৃতের সংখ্যা বেড়ে ২ হাজার ছাড়িয়েছে। এরমধ্যে হুবেই প্রদেশেই নতুন করে মৃত্যু হয়েছে ১৩২ জনের। চীনে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৪ হাজার ৩৫৭ জন। এদের মধ্যে নতুন আক্রান্তের সংখ্যা ১ হাজার ৮৬৮।

মানবকণ্ঠ/এফএইচ





ads






Loading...