খালেদার জামিন ঠেকাতে প্রস্তুত দুদক

খালেদার জামিন ঠেকাতে প্রস্তুত দুদক
খালেদার জামিন ঠেকাতে প্রস্তুত দুদক - ফাইল ছবি

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৮ ফেব্রুয়ারি ২০২০, ১৯:২৭

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার জামিন ঠেকাতে দুনীর্তি দমন কমিশন (দুদক) প্রস্তুত বলে জানিয়েছেন সংস্থাটির আইনজীবী খুরশিদ আলম খান ।

মঙ্গলবার গণমাধ্যমের সঙ্গে আলাপকালে এই কথা বলেন তিনি।

খুরশিদ আলম খান বলেন, ‘জামিন আবেদনের কপি হাতে পেয়ে এরই মধ্যে প্রস্তুতি সম্পন্ন হয়েছে।’

তিনি বলেন, ‘১৮ ফেব্রুয়ারি বিকাল সাড়ে চারটার দিকে বেগম খালেদা জিয়ার একটি আবেদন পেয়েছি। তার পক্ষে আবেদন করেছেন আইনজীবী সগির হোসেন লিয়ন।’

আবেদনের ২৪ নম্বর প্যারায় বলা হয়েছে, ১২ ডিসেম্বরের পরে তার (খালেদা জিয়া) শারীরিক অবস্থা খারাপের দিকে যাচ্ছে। অন্যের সাহায্য ছাড়া তিনি চলতে পারেন না। এমনকি অন্যের সাহায্য ছাড়া তিনি খাবার এবং ওষুধও নিতে পারেন না। সুতরাং তার বিদেশে, তথা যুক্তরাজ্যের মতো দেশে অ্যাডভান্স ট্রিটমেন্ট/থেরাপি (বায়োলজিক এজেন্ট) দরকার।

দুদক আইনজীবী বলেন, ‘আইনগতভাবে দুদক কাউকে ছাড় দেবে না। সে যেই হোক। অতীতেও দেয়নি, ভবিষ্যতেও দেবে না। আমরা জামিন আবেদনটি পেয়ে পর্যালোচনা করেছি। আইনি লড়াইয়ের জন্য প্রস্তুত আছি।’

উল্লেখ্য, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া জামিন চেয়ে ফের হাইকোর্টে আবেদন করেছেন।

অসুস্থতার কারণ দেখিয়ে খালেদার জামিন আবেদনে বলা হয়েছে, তিনি গুরুতর অসুস্থ। তার উন্নত চিকিৎসা প্রয়োজন। জামিন পেলে তিনি উন্নত চিকিৎসার জন্য লন্ডনে যেতে চান।

মানবকণ্ঠ/এআইএস




Loading...
ads






Loading...