বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা

মানবকণ্ঠ

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৫ ফেব্রুয়ারি ২০২০, ১০:৫৯

দিনের তাপমাত্রা বাড়তে পারে। পাশাপাশি দেশের বিভিন্ন এলাকায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার এ তথ্য জানিয়েছে আবহাওয়া অফিস। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আকাশ আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

তবে সিলেট বিভাগের দু-এক জায়গাসহ দেশের বিভিন্ন এলাকায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে। শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়।

এদিকে পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে এবং মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

তেঁতুলিয়া ও শ্রীমঙ্গল অঞ্চলসমূহের ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু শৈত্য প্রবাহ কমতে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টায় আবহাওয়ার এ অবস্থা সামান্য পরিবর্তনের সম্ভাবনা থাকলেও বর্ধিত ৫ দিনের উল্লেখযোগ্য কোনো পরিবর্তনের সম্ভাবনা নেই।

শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল মংলায় ২৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৭ ডিগ্রি সেলসিয়াস।

মানবকণ্ঠ/আরবি






ads