• শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০
  • ই-পেপার
12 12 12 12
দিন ঘন্টা  মিনিট  সেকেন্ড 

পদ্মা সেতু হলে টুঙ্গিপাড়ার চেহারা বদলে যাবে: অর্থমন্ত্রী

পদ্মা সেতু হলে টুঙ্গিপাড়ার চেহারা বদলে যাবে: অর্থমন্ত্রী
পদ্মা সেতু হলে টুঙ্গিপাড়ার চেহারা বদলে যাবে: অর্থমন্ত্রী - ছবি: সংগৃহীত

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৪ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৫৮

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, পদ্মা সেতু হওয়ার পর গোপালগঞ্জসহ টুঙ্গিপাড়ার চেহারা বদলে যাবে। এখানে অসংখ্য কারখানা হবে। চাকরির আর অভাব হবে না। সরকার ইতোমধ্যে এখানে কর্মসংস্থানের জন্য একটি ফার্মাসিউটিক্যাল ফ্যাক্টরি তৈরি করে দিয়েছে। আপনাদেরকে আর দুঃশ্চিন্তা করতে হবে না।

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মুজিব বর্ষের অঙ্গীকার তুলে ধরে অর্থমন্ত্রী বলেন, দেশের ৬১ ভাগ মানুষ কর্মক্ষম জনগোষ্ঠী। যারা লেখাপড়া করেছে সরকার তাদের প্রশিক্ষণ দিয়ে ভাল চাকরি পাওয়ার ব্যবস্থা করবে। আর যারা শিক্ষিত নয় তারাও যাতে কিছু করে খেতে পারে সে ব্যবস্থাও সরকার করবে।

তিনি আরো বলেন, জাতির পিতার স্বপ্ন ছিল দুইটি। একটি স্বাধীন দেশ ও একটি পতাকা আর একটি ভূখণ্ড। আরেকটি স্বপ্ন ছিল এদেশের মানুষের অর্থনৈতিক মুক্তি। যেখানে মানুষ খেয়ে থাকবে, কর্মসংস্থানের ব্যবস্থা থাকবে, বাসস্থানের অভাব থাকবে না, চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হবে না। অর্থাৎ আলোকিত সমাজ ব্যবস্থা কায়েম করার চেষ্টা ছিল জাতির পিতার স্বপ্নে। তাই বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের জন্য সব কিছু করবে সরকার।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, অর্থ সচিব আঃ রউফ তালুকদার, জেলা প্রশাসক শাহিদা সুলতানা, জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, সিনিয়র সহ-সভাপতি শেখ রুহুল আমিন, গোপালগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ লুৎফার রহমান বাচ্চু, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল শেখ প্রমুখ।

মানবকণ্ঠ/এসকে




Loading...
ads






Loading...