ভালোবাসা দিবসে বৃক্ষ-প্রাণির ভালোবাসায় নৌ প্রতিমন্ত্রী

ভালোবাসা দিবসে বৃক্ষ-প্রাণির ভালোবাসায় নৌ প্রতিমন্ত্রী

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৪ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৪২,  আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২০, ১৯:০৭

বসন্তে নতুন রূপ নেয় প্রকৃতি। ছুটির দিন রোমান্টিক আবহে সারাদেশ বসন্ত ও ভালবাসা দিবস উদযাপনে ব্যস্ত। রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তি নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীকে এদিন (১৪ ফেব্রুয়ারি) দেখা গেল ভিন্ন রূপে। প্রকৃতির উপাদান বৃক্ষ পল্লবে নিজ হাতে পানি ছিটিয়ে ধুলোবালি পরিস্কার করছেন, সতেজ করে তুলছেন পত্র-পল্লবকে।

এদিন দুপুরের পর থেকে ১ মিনিট ১৯ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এতে দেখা যায়, চাঁদর গায়ে লুঙ্গি পরিহিত নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী তার সরকারি বাসভবনের বৃক্ষ-পল্লবে পানি দিচ্ছেন। সঙ্গে সঙ্গে ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

ছাত্রলীগের সাবেক সহ সভাপতি সোহেল রানা এবং হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক অরুণ কান্তি রায় ভিডিওটি ফেসবুকে পোস্ট করে লিখেছেন, ‘প্রকৃতি আমাদের মূল্যবান সম্পদ। আর এই সম্পদকে রক্ষার দায়িত্ব আমাদের সকলের। ফাল্গুনের প্রথম দিনে প্রকৃতি পরিচর্যায় মাননীয় নৌপরিবহন প্রতিমন্ত্রী জনাব খালিদ মাহমুদ চৌধুরী।’

ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক নেত্রী আদেলী এদিব খান উচ্ছ্বাস প্রকাশ করে ভিডিওটি পোস্ট করে লিখেছেন, ‘আমাদের নৌ পরিবহন প্রতিমন্ত্রী’।

প্রতিমন্ত্রীর ঘনিষ্ঠদের সঙ্গে কথা বলে জানা যায়, বৃক্ষ পরিচর্যা ও পোষা প্রাণি পালন খালিদ মাহমুদ চৌধুরীর প্রধান শখ। অবসর পেলেই তিনি শখের কাজ করে থাকেন। তাই ঋতুরাজ বসন্তের শুরুতে বৃক্ষ পরিচর্যার মাধ্যমেই দিনটি কাটান তিনি।

ভিডিও দেখতে ক্লিক করুন

মানবকণ্ঠ/আরবি





ads






Loading...