ফের মন্ত্রিসভায় রদবদল

ফের মন্ত্রিসভায় রদবদল
ফের মন্ত্রিসভায় রদবদল - ফাইল ছবি।

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৩ ফেব্রুয়ারি ২০২০, ১৭:০৯,  আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৩৪

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরে মন্ত্রিসভায় আরেক দফা রদবদল এনেছে সরকার। বৃহস্পতিবার মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম স্বাক্ষরিত আদেশে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

আদেশে বলা হয়, প্রধানমন্ত্রী রুলস অব বিজনেস, ১৯৯৬-এর রুল ৩(৪) অনুযায়ী মন্ত্রী ও প্রতিগমন্ত্রীদের দায়িত্ব পুনর্বণ্টন করেছেন।

এতে বলা হয়, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউলকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে। এছাড়া, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরুকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী করা হয়েছে। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শরীফ আহমেদকে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী করা হয়েছে।

এর আগে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল ভোটে জয়ের পরে সরকার গঠন করে আওয়ামী লীগ। পরে প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনার নেতৃত্বে পূর্ণ মন্ত্রী ২৫ জন, প্রতিমন্ত্রী ১৯ জন ও উপমন্ত্রী ৩ জনসহ মোট ৪৮ সদস্যের মন্ত্রিসভা গঠন করা হয়।

এর ৫ মাস পরে প্রথমবারের মত মন্ত্রীসভায় পরিবর্তন আনা হয়। তবে এতে কেউ বাদও পড়েননি বা নতুন কেউ মন্ত্রিসভায় যোগও হননি। শুধু স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানকে বদলি করে তথ্য মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হয়। পাশাপাশি দুটি মন্ত্রণালয়ে মন্ত্রী ও প্রতিমন্ত্রীর দায়িত্ব ভাগাভাগি করা হয়।

মানবকণ্ঠ/এআইএস





ads







Loading...