ভারত থেকে পুলিশের জন্য ৬টি ঘোড়া আমদানি

মানবকণ্ঠ
ছবি - প্রতিবেদক।

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ০৫ ফেব্রুয়ারি ২০২০, ১০:৫০,  আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২০, ১১:৪৩

প্রজনন বৃদ্ধির জন্য ভারত থেকে বেনাপোল বন্দর দিয়ে পুলিশের কাজে ব্যবহারে ৬টি ঘোড়া আমদানি করা হয়েছে।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) রাতে পেট্রাপোল বন্দর থেকে ভারতীয় একটি হর্স অ্যাম্বুলেন্স ট্রাকে করে ঘোড়া ৬টি বেনাপোল স্থলবন্দরে প্রবেশ করে।

বাংলাদেশ পুলিশের কাজে প্রজনন বৃদ্ধির জন্য ঘোড়াগুলো আমদানি করা হয়েছে বলে জানা যায়। বুধবার ঘোড়াগুলো ঢাকা রাজারবাগ পুলিশ লাইনে পৌঁছাবে বলে জানা গেছে।

বাংলাদেশ পুলিশের নামে এ ঘোড়াগুলো আমদানি করা হয়েছে। ঘোড়াগুলো ঢাকার মহাসিন ব্রাদার্স নামের একটি প্রতিষ্ঠান। পশ্চিমবঙ্গের বারাসাত এলাকার বিধাতা সাপ্লাইয়ারস নামের একটি রফতানিকারক প্রতিষ্ঠান থেকে ঘোড়াগুলো রফতানি করেছে। ঘোড়াগুলো বেনাপোল কাস্টমস হাউজ থেকে ছাড় নেওয়ার জন্য মেসার্স মাধ্যম নামের একটি সিএন্ডএফ এজেন্ট বিল অব এন্ট্রি দাখিল করে।

ঠিকাদার প্রতিষ্ঠান মহাসিন ব্রাদার্সের ব্যবস্থাপক এনামুল হক বলেন, প্রজনন বৃদ্ধির জন্য ঘোড়াগুলো বাংলাদেশ পুলিশের নামে কেনা হয়েছে।

ঘোড়াগুলো ভারতের দিল্লির গুরগাও হরিয়ানা থেকে আনা হয়েছে। রাতেই বেনাপোল বন্দর থেকে ছেড়ে ঘোড়াগুলো বুধবারে ঢাকা রাজারবাগ পুলিশ লাইনে পৌঁছাবে। ঘোড়াগুলোর আমদানি মূল্য ৬৫ হাজার ৪০০ মার্কিন ডলার। রাতেই ঘোড়াগুলো খালাস দেওয়া হয়েছে বলে বেনাপোল কাস্টমসের একটি সূত্র থেকে জানিয়েছে।

মানবকণ্ঠ/জেএস




Loading...
ads






Loading...