চীনফেরত ৭ বাংলাদেশি কুর্মিটোলা হাসপাতালে

চীনফেরত ৭ বাংলাদেশি কুর্মিটোলা হাসপাতালে
কুর্মিটোলা জেনারেল হাসপাতাল - ফাইল ছবি

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০১ ফেব্রুয়ারি ২০২০, ১৫:০১

চীনে করোনাভাইরাস মহামারি আকার ধারণ করায় উহান শহর থেকে ফেরত আনা ৩১৬ জন বাংলাদেশির মধ্যে সাতজনের জ্বর থাকায় তাদের রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এর আগে শনিবার (০১ ফেব্রুয়ারি) বেলা ১১টা ৫৪ মিনিটে বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে এ করে তারা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছেন।

এরপর রোগতত্ত্ব ও স্বাস্থ্য বিশেষজ্ঞরা হ্যান্ড স্ক্যানারের সাহায্যে ফ্লাইটের ভেতরে যাত্রীদের জ্বর আছে কি না, তা পরীক্ষা করে দেখেন। যাত্রীদের মধ্যে সাত জনের জ্বর ১০০ ডিগ্রির ওপরে। তাই তাদের চিকিৎসার জন্য কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঠানো হয়।

সাতজন বাদে অবশিষ্ট যাত্রীদের কোয়ারেন্টাইনে (সংক্রমণ প্রতিরোধে নিয়ন্ত্রণমূলক ব্যবস্থা) রাখার জন্য আশকোনা হজ ক্যাম্পে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে তাদের ১৪ দিন পর্যবেক্ষণে রাখা হবে। তবে যারা চীন থেকেই ১৪ দিনের হিসাবে পর্যবেক্ষণে ছিল, তাদের অবশিষ্ট দিনগুলোর জন্য পর্যবেক্ষণে রাখা হবে।

বিমানবন্দরের স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ শাহরীয়ার সাজ্জাদ বিষয়টি নিশ্চিত করে বলেন, ইতিমধ্যেই তাদের রক্তের স্যাম্পল গ্রহণের প্রক্রিয়া শুরু হয়েছে।

আগতদের মধ্যে ৩১৩ জন পূর্ণ বয়স্ক নারী-পুরুষ ও তিনজন শিশু বলে জানা গেছে। দুপুর একটার দিকে বিমানবন্দর থেকে বিআরটিসির দুটি এসি বাস ও বিমানবন্দরের একটি অ্যাম্বুলেন্সে আগতদের হজ ক্যাম্পে নিয়ে যাওয়া হয়েছে।

মানবকণ্ঠ/এসকে




Loading...
ads






Loading...