চীন থেকে দেশের পথে ৩১৪ বাংলাদেশি


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০১ ফেব্রুয়ারি ২০২০, ১০:৪৫

করোনাভাইরাস মহামারি আকার ধারণ করায় চীন থেকে ৩১৪ জন বাংলাদেশি বিমানে দেশের পথে রওনা দিয়েছেন। চীনের উহানের তিয়ানহি ইন্টারন্যাশনাল বিমানবন্দর থেকে শনিবার (১ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় সকাল পৌনে ৮টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৭৭ উড়োজাহাজে করে তারা ঢাকার উদ্দেশে রওনা দেয়।

ফ্লাইটটি আজ দুপুর ১২টা নাগাদ দেশে পৌঁছাবে।

গতকাল শুক্রবার (৩১ জানুয়ারি) দিবাগত রাত তিনটায় ও আজ সকাল ৯টায় বাংলাদেশে পৌঁছানোর কথা ছিল। তবে চীন বিমানবন্দরে স্বাস্থ্য পরীক্ষা ও স্ক্রিনিংসহ নানা আনুষ্ঠানিকতার কারণে তা বিলম্ব হয়।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কর্তব্যরত স্বাস্থ্য অধিদফতরের সহকারী পরিচালক ডা. শাহরিয়ার সাজ্জাদ বলেন, চীন থেকে ফেরত আসা যাত্রীদের মধ্যে কারো ১০০ বা ১০০ ডিগ্রি ফারেনহাইটের ওপর জ্বর থাকলে হাসপাতালে ভর্তি করে চিকিৎসার জন্য কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঠানো হবে। আর যাদের জ্বর বা অন্য কোনো উপসর্গ থাকবে না তাদেরকে আশকোনা হজ ক্যাম্পে কোয়ারেন্টাইন করে রাখা হবে।

আশকোনা হজ ক্যাম্পে পুরুষদের জন্য ৫টি ওয়ার্ড ও নারীদের জন্য ১টি ওয়ার্ড প্রস্তুত রাখা হয়েছে। যারা সম্পূর্ণ সুস্থ তাদেরকে এ ৬টি ওয়ার্ডে রাখা হবে। এছাড়া যারা সামান্য জ্বর বা অন্যান্য অসুস্থতায় ভুগছেন তাদের জন্য একটি আইসোলেশন ওয়ার্ড তৈরি করা হয়েছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ বিমানে যাত্রীদের নিয়ে আসতে তিনজন চিকিৎসকও চীন গিয়েছিলেন।

মানবকণ্ঠ/এইচকে 




Loading...
ads






Loading...