• বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০
  • ই-পেপার

সিটি ভোটে দুইদিন বন্ধ থাকবে বাণিজ্য মেলা

সিটি ভোটে দুইদিন বন্ধ থাকবে বাণিজ্য মেলা
ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা - সংগৃহীত

poisha bazar

  • জাহাঙ্গীর কিরণ
  • ২৮ জানুয়ারি ২০২০, ২১:৫১

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে আগামী ৩১ জানুয়ারি ও ১ ফেব্রুয়ারি ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) ইসির উপসচিব আতিয়ার রহমানের সই করা এ সংক্রান্ত একটি চিঠি বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব বরাবর পাঠানো হয়েছে।

ইসির পক্ষ থেকে পাঠানো চিঠিতে বলা হয়েছে, ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে আয়োজন উপলক্ষে ভোটগ্রহণের আগের দিন ও ভোটগ্রহণের দিন, অর্থাৎ আগামী ৩১ জানুয়ারি ও ১ ফেব্রুয়ারি ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা বন্ধ রাখার বিষয়ে নির্বাচন কমিশন সিদ্ধান্ত নিয়েছে। এই সিদ্ধান্তের আলোকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ করা হয়েছে বাণিজ্য মন্ত্রণালয়কে।

এর আগে, গত ১৬ জানুয়ারি ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার দফতরে ডিএমপি কমিশনারের পক্ষে একটি চিঠি পাঠানো হয়েছিল। ওই চিঠিতে ৩০ জানুয়ারি দুই সিটি নির্বাচন উপলক্ষে ২৯ ও ৩০ জানুয়ারি বাণিজ্যমেলা বন্ধ রাখার সুপারিশ করা হয়েছিল। পরে সিটি নির্বাচন পিছিয়ে ১ ফেব্রুয়ারি নির্ধারণ করা হয়। নতুন তারিখ অনুযায়ী ৩১ জানুয়ারি ও ১ ফেব্রুয়ারি মেলা বন্ধ রাখতে হবে বলে সিদ্ধান্ত নিয়েছে ইসি।

মানবকণ্ঠ/এসকে





ads







Loading...