মাতারবাড়ী হবে দ্বিতীয় সিঙ্গাপুর: নৌ প্রতিমন্ত্রী

মাতারবাড়ী হবে দ্বিতীয় সিঙ্গাপুর: নৌ প্রতিমন্ত্রী
আজিমপুর ইউনিয়নে শতভাগ বিদ্যুতায়নের উদ্বোধনী অনুষ্ঠানে নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী - প্রতিনিধি

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ২৪ জানুয়ারি ২০২০, ১৮:২৪

গভীর সমুদ্র বন্দর নির্মাণ হলে মহেশখালীর মাতারবাড়ী দ্বিতীয় সিঙ্গাপুর সিটি হিসেবে গড়ে উঠবে বলে মন্তব্য করেছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।  তিনি বলেন, আগামী ২০২৪ সালের মধ্যে গভীর সমুদ্র বন্দর নির্মাণের কাজ শেষ হবে।  ২০৪১ সালের মধ্যে ছোট্ট এ দ্বীপে সিঙ্গাপুরের আদলে একটি শহর গড়ে উঠবে।

শুক্রবার (২৪ জানুয়ারি) বিকেলে জেলার বিরল উপজেলার আজিমপুর ইউনিয়নে শতভাগ বিদ্যুতায়নের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। নোয়াখালীর স্বর্ণদ্বীপেও সিঙ্গাপুরের আদলে আরেকটি শহর গড়ে উঠবে বলে মন্ত্রী জানান। 

মুজিব বর্ষ হচ্ছে দেশকে আলোকিত করার বছর- এমন মন্তব্য করে প্রতিমন্ত্রী বলেন, ঘরে ঘরে বিদ্যুৎ দেয়ার সরকারের এ প্রকল্পেও বিএনপি বাঁধা দিয়েছিল।  সে সময় তারা সংসদে বিরোধী দলের আসনে ছিল।  কুইক রেন্টাল প্ল্যান্টের ব্যবসায়ীদের হুমকি দিয়েছিল।  পরে উন্নয়ন নিশ্চিত করতে ব্যাবসায়ীদের নিরাপত্তা নিশ্চিত করে ইনডেমনিটি করতে হয়েছে।

খালিদ বলেন, বিএনপি জাতির পিতার খুনীদের রক্ষা করতে ইনডেমনিটি করে আর আওয়ামী লীগ দেশের উন্নয়ন নিশ্চিত করতে ইনডেমনিটি করে। দেশপ্রেমিক আর দেশবিরোধীদের মধ্যে এই হল পার্থক্য।

নৌ প্রতিমন্ত্রী বলেন, দেশের উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে সাহস! বিশ্বব্যাংককে চ্যালেঞ্জ করে তিনি পদ্মাসেতু করেছেন।  পদ্মাসেতু আজকে আমাদের মর্যাদার স্মারক হয়ে দাঁড়িয়েছে।  এজন্য আজকে দুবাই আমাদের নৌখাতে বিনিয়োগ করতে চায়।  পৃথিবীর বিভিন্ন দেশ আজকে বাংলাদেশে বিনিয়োগ করতে আগ্রহী।  এর কারণ হচ্ছে নানা প্রতিবন্ধকতার মধ্যেও দেশের উন্নয়ন থেমে থাকেনি।  টানা অবরোধ, সন্ত্রাস-জঙ্গিবাদের মধ্যেও এ উন্নয়ন কর্মকাণ্ড এগিয়ে চলেছে।  ২০৪১ সালের মধ্যে সব বৈদ্যুতিক তার মাটির নিচ দিয়ে যাবে, সারা দেশের কোথাও মাথার উপর কোন তার থাকবে না বলে জানান তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, এ উন্নয়ন রথ কেউ দাবায়ে রাখতে পারবে না। 

দিনাজপুর পল্লীবিদ্যুত সমিতির জেনারেল ম্যানেজার হরেন্দ্রনাথ বর্মণের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র সবুজার সিদ্দিক সাগর, উপজেলা চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বাবু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমাকান্ত রায় প্রমুখ।

মানবকণ্ঠ/এসকে





ads







Loading...