করোনা ভাইরাস ঠেকাতে বেনাপোলে সতর্কতা

করোনা ভাইরাস ঠেকাতে বেনাপোলে সতর্কতা

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ২৪ জানুয়ারি ২০২০, ১৬:২২

চীনে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে বেনাপোল স্থলবন্দরের চেকপোস্ট ইমিগ্রেশনে সতর্কতা জারি করেছে স্বাস্থ্য বিভাগ। শুক্রবার সকাল থেকে এ পথে ভারত থেকে আগত বিদেশি নাগরিকদের স্বাস্থ্য পরীক্ষা শুরু করেন স্বাস্থ্যকর্মীরা।

বেনাপোল ইমিগ্রেশনের উপপরিদর্শ (এসআই) ফজলুর রহমান জানান, করোনা ভাইরাস আক্রান্ত ব্যক্তি যেনো কোনোভাবে দেশে প্রবেশ করতে না পারে তার জন্য স্বাস্থ্যকর্মীদেরকে সহযোগিতা করছে ইমিগ্রেশন পুলিশ।

বেনাপোল ইমিগ্রেশনে কর্মরত স্বাস্থ্যকর্মী আব্দুল মজিদ জানান, চায়নাতে করোনা ভাইরাস ব্যাপক হারে ছড়িয়ে পড়ছে। ইতোমধ্যে আক্রান্ত হয়ে অনেকে মারা গেছেন। বাংলাদেশে ও এ ভাইরাস যাতে ছড়িয়ে না পড়ে এ জন্য স্বাস্থ্যবিভাগ সর্বোচ্চ সতর্কতা জারি করেছেন। তারা বিদেশি যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা ও সতর্ক থাকার পরামর্শ দিচ্ছেন। এছাড়া এ ভাইরাসের লক্ষণ সর্ম্পকেও সচেতন করছেন।

উল্লেখ্য, জটিল করোনা ভাইরাসে আক্রান্ত চীনে মারা গেছেন ২৮ জনের বেশি। আক্রান্ত হয়েছেন সাড়ে ৮০০।। ইতোমধ্যে ভাইরাস ছড়িয়েছে যুক্তরাষ্ট্র, থাইল্যান্ড, দক্ষিণ কোরিয়া ও জাপানসহ বিশ্বের বিভিন্ন দেশে। চীনে থাকা ভারতীয়রাও ভুগছেন ভাইরাসটিতে। যেহেতু বাণিজ্যসহ বিভিন্ন কাজে চীনসহ আক্রান্ত দেশের নাগরীকরা প্রচুর পরিমানে যাতায়াত করে তাই বাংলাদেশে ও এ ভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে ব্যাপকভাবে।

মানবকণ্ঠ/ফারুক/আরবি





ads







Loading...