ভারতীয় কোস্টগার্ডের দুটি জাহাজ এখন মোংলায়

ভারতীয় কোস্টগার্ডের দুটি জাহাজ এখন মোংলায়

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ০৬ জানুয়ারি ২০২০, ১৮:৫৫

আঞ্চলিক সহযোগিতা বৃদ্ধি, পারস্পরিক সম্পর্ক উন্নয়ন, প্রশিক্ষণ বিনিময় ও উভয় দেশের মধ্যে সৌহার্দ্য এবং ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখার উদ্দেশ্যে ভারতীয় কোস্টগার্ড বাহিনীর দুইটি জাহাজ মোংলায় পৌঁছেছে। সোমবার দুপুর দেড়টার দিকে চারদিনের শুভেচ্ছা সফরে এদেশে এসেছে আইসিজিএস সুজয় ও আইসিজিএস সরোজিনী নাইডু।

দুপুরে মোংলা বন্দরের জেটিতে ভারতীয় কোস্টগার্ডের জাহাজ দুইটি ভেড়ার সঙ্গে সঙ্গে তাদেরকে বাংলাদেশ কোস্টগার্ডের বাদক দল ব্যান্ড বাজিয়ে স্বাগত জানান। শুভেচ্ছা সফরে আসা ওই জাহাজ দুইটির অধিনায়ক, বাংলাদেশ কোস্টগার্ডের পশ্চিম জোনের জোনাল কমান্ডার, মোংলাবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান ও খুলনা নেভাল এরিয়ার কমান্ডারের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন।

এছাড়া সফরকালে ভারতীয় কোস্টগার্ডের জাহাজে বাংলাদেশ কোস্টগার্ড সদস্যদের পেশাগত বিষয়ে প্রশিক্ষণ হবে। সফরকালীন সময়ে ভারতের কোস্টগার্ডের জাহাজের কর্মকর্তা ও নাবিকরা সুন্দরবন ভ্রমণ, খুলনা শিপ ইয়ার্ড, খুলনা ও বাগেরহাটের ঐতিহাসিক স্থান পরিদর্শন করবেন। পাশাপাশি দু’দেশের কোস্ট গার্ডের মধ্যে প্রীতি ভলিবল প্রতিযোগিতাও অনুষ্ঠিত হবে। এ সফরকালে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনস্থ পুলিশ, বিজিবি ও র‍্যাব সদস্যরা জাহাজ দুইটি পরিদর্শন করবেন।

মানবকণ্ঠ/আরবি





ads







Loading...