লা-মেরিডিয়ানের মালিকের সম্পদের হিসাব চায় দুদক

লা-মেরিডিয়ানের মালিকের সম্পদের হিসাব চায় দুদক
আমিন আহম্মেদ ভূঁইয়া - ফাইল ছবি।

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৬ জানুয়ারি ২০২০, ১৮:৪২

হোটেল লা-মেরিডিয়ানের স্বত্বাধিকারী আমিন আহম্মেদ ভূঁইয়ার সম্পদের হিসাব চেয়ে নোটিশ পাঠিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার দুদকের প্রধান কার্যালয় থেকে সংস্থাটির পরিচালক কাজী শফিকুল আলম সই করা পৃথক নোটিশ তাদের নিজ ঠিকানা বরাবর পাঠানো হয়েছে।

সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য রাইজিংবিডিকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

নোটিশে বলা হয়, প্রাপ্ত তথ্যের ভিত্তিতে প্রাথমিক অনুসন্ধান করে কমিশনের স্থির বিশ্বাস জন্মেছে যে, তারা জ্ঞাত আয় বহির্ভূত স্বনামে/বেনামে বিপুল পরিমাণ সম্পদ/সম্পত্তির মালিক হয়েছেন। তাই নোটিশ পাওয়ার ২১ কার্যদিবসের মধ্যে তাদের নিজের, নির্ভরশীল ব্যক্তিবর্গের যাবতীয় স্থাবর/অস্থাবর সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস ও তা অর্জনের বিস্তারিত বিবরণ নির্ধারিত ফরমে দাখিল করতে বলা হয়।

এর আগে গত ২২ অক্টোবর সরকারি সম্পত্তি দখল, অবৈধ সম্পদ অর্জন ও বিদেশে অর্থপাচারের অভিযোগে আমিন আহম্মেদ ভূঁইয়াকে জিজ্ঞাসাবাদ করে দুদক। তিনি বেস্ট হোল্ডিংস লিমিটেডেরও মালিক। সংস্থাটির উপপরিচালক মোশারফ হোসেইন মৃধা তাকে জিজ্ঞাসাবাদ করেন।

দুদক সূত্র জানায়, আমিন আহম্মেদ ভূঁইয়ার বিরুদ্ধে হোটেল ব্যবসার আড়ালে বিভিন্ন ব্যবসা ও সরকারি সম্পত্তি আত্মসাতের মাধ্যমে শত শত কোটি টাকার মালিক হওয়ার অভিযোগ রয়েছে। এছাড়া নোয়াখালীর সুবর্ণচর এলাকায় ৭০০ একর খাস জমি দখল করে রেখেছেন তিনি। হোটেল ব্যবসার আড়ালে শত শত কোটি টাকা বিদেশে পাচার করেছেন বলেও তার বিরুদ্ধে দুদকের অভিযোগ।

মানবকণ্ঠ/এআইএস






ads
ads