• শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০
  • ই-পেপার
12 12 12 12
দিন ঘন্টা  মিনিট  সেকেন্ড 

দুর্যোগ ব্যবস্থাপনায় বাংলাদেশের সাফল্য বিশ্বব্যাপী

দুর্যোগ ব্যবস্থাপনায় বাংলাদেশের সাফল্য বিশ্বব্যাপী
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান - ছবি: সংগৃহীত

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ৩০ ডিসেম্বর ২০১৯, ২১:৫৮

দুর্যোগ ব্যবস্থাপনায় বাংলাদেশের সাফল্য আজ বিশ্বব্যাপী প্রশংসিত বলে দাবি করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান।

সোমবার রাজধানীর ইস্কাটনে ‘দুর্যোগে প্রতিবন্ধী ব্যক্তিদের সাথে কার্যকর যোগাযোগ স্থাপন এবং নিরাপদ উদ্ধার’ বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট (বিআইবিএম) এ কর্মশালার আয়োজন করে।

প্রতিমন্ত্রী বলেন, দুর্যোগ সাড়াদানের সাথে সম্পৃক্ত আছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। আর্মড ফোর্সেস ডিভিশন, বাংলাদেশ স্কাউটস, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির অসংখ্যকর্মী ও স্বেচ্ছাসেবক। এসব সাড়াদানকারীদের দক্ষতা বাড়াতে প্রতি বছর বিভিন্ন ধরনের প্রশিক্ষণ বাস্তবায়ন করা হচ্ছে। নিশ্চিত করা হচ্ছে প্রয়োজনীয় উদ্ধার সরঞ্জামাদি ও উপকরণ। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে ‘ন্যাশনাল টাস্কফোর্স অন ডিজএবিলিটি ইনক্লুসিভ ডিজাস্টার রিস্ক ম্যানেজমেন্ট’ প্রতিষ্ঠা করা হয়েছে।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শাহ্‌ কামাল, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মো. মহসীন এবং বিআইবিএম মহাপরিচালক তাহমিনা আক্তার এ সময় উপস্থিত ছিলেন।

মানবকণ্ঠ/এআইএস




Loading...
ads






Loading...