ঢাকার বায়ুদূষণের দায়িত্ব এড়াতে পারি না: মন্ত্রী তাজুল

ঢাকার বায়ুদূষণের দায়িত্ব এড়াতে পারি না: মন্ত্রী তাজুল
ঢাকার বায়ুদূষণের দায়িত্ব এড়াতে পারি না: মন্ত্রী তাজুল - ফাইল ফটো

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১১ ডিসেম্বর ২০১৯, ১৬:২০

স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, ঢাকায় খুব বায়ুদূষণ হয়, এর দায়িত্ব আমরা এড়াতে পারি না। একারণে এবিষয়ে পদক্ষেপ নেয়া হচ্ছে।

বুধবার (১১ ডিসেম্বর) আফতাবনগর সংলগ্ন দাশেরকান্দি এলাকায় চলমান দাশেরকান্দি পয়ঃশোধনাগার প্রকল্প পরিদর্শন শেষে মন্ত্রী এ কথা বলেন।

তাজুল ইসলাম বলেন, রাজধানীর বর্জ্য সঠিক উপায়ে ধ্বংস করতে দাশেরকান্দি পয়ঃশোধনাগার প্রকল্প ছাড়াও আরও চারটি সুয়ারেজ ট্রিটমেন্ট প্ল্যান্ট স্থাপনের পরিকল্পনা রয়েছে। এজন্য দাশেরকান্দি ছাড়া পাগলা, মিরপুর, উত্তরা ও রায়েরবাজারে ট্রিটমেন্ট প্ল্যান্ট নির্মাণের পরিকল্পনা নিয়েছি। আমাদের সুপারভিশন প্রকল্প চালু হলে সব সুয়ারেজ এখানে এনে পুড়িয়ে ফেলা হবে। সে লক্ষ্যে নেটওয়ার্ক পাইপলাইন স্থাপনের কাজও শিগগিরই শুরু হবে।

তিনি বলেন, এছাড়া ঢাকায় খুব বায়ুদূষণ হয়, এর দায়িত্ব আমরা এড়াতে পারি না। এসব বিষয়েও পদক্ষেপ নেয়া হচ্ছে।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, কীভাবে রাজধানী ঢাকাকে দৃষ্টিনন্দন করা যায়, তার মহাপরিকল্পনা নেয়া হচ্ছে। এছাড়া উন্নয়ন কাজের জন্য বিভিন্ন সড়কে প্রায়ই খোঁড়াখুঁড়ির কাজ চলে। অপরিকল্পিত খোঁড়াখুঁড়ি রোধে মাস্টার প্ল্যানের মাধ্যমে সমন্বয় করে উন্নয়ন কাজ করা হবে বলেও জানান তিনি।

তাজুল ইসলাম বলেন, সরকারের ভালো কাজ মানুষের কাছে নিয়ে যেতে হবে। মানুষের সমর্থন আমাদের উৎসাহ জোগাবে। জনগণের সমর্থন খুবই গুরুত্বপূর্ণ।

প্রকল্প পরিদর্শনকালে স্থানীয় সরকার মন্ত্রীর সঙ্গে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাসকিন এ খানসহ চীন ও বাংলাদেশি প্রকৌশলীরা উপস্থিত ছিলেন।

মানবকণ্ঠ/এআইএস




Loading...
ads






Loading...