পাঁচ জেলায় সড়কে ঝরল ৮ প্রাণ

মানবকণ্ঠ
সড়কে - নিহত।

poisha bazar

  • মানবকণ্ঠ ডেস্ক
  • ০৯ ডিসেম্বর ২০১৯, ০৯:১৯

পাঁচ জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন ৮ জন। গত শনিবার সন্ধ্যায় ও গতকাল রোববার এসব দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় পিরোজপুরের মঠবাড়িয়ায় ৩ জন, ঝিনাইদহের কালীগঞ্জে ২ জন, মানিকগঞ্জের শিবালয়, বাগেরহাটে ও সিরাজগঞ্জে ১ জন করে মারা গেছে। প্রতিনিধিদের পাঠানো খবর-

মঠবাড়িয়া (পিরোজপুর): পিরোজপুরের মঠবাড়িয়ায় ঈগল পরিবহনের বাসচাপায় অটোরিকশার চালকসহ তিনযাত্রী নিহত হয়েছেন। এতে আরো দুই যাত্রী আহত হয়। গতকাল রোববার সকাল সাড়ে ৬টায় মঠবাড়িয়া-চরখালী সড়কের মুসুল্লিবাড়ীর নামস্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- উপজেলার দেবীপুর গ্রামের ইউনুচ মোল্লা ছেলে অটোচালক বেলায়েত হোসেন ও একই গ্রামের সাইদুর রহমান হাওলাদারের ছেলে সুপারি ব্যবসায়ী মুক্তিযোদ্ধা আবু জাফর হাওলাদার। তবে অপরজনের পরিচয় পাওয়া যায়নি। নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য গতকাল রোববার দুপুরে পিরোজপুর জেলা মর্গে প্রেরণ করা হয়েছে। এ ছাড়া আহতরা হলেন-নিহত মুক্তিযোদ্ধা আবু জাফর হাওলাদারের ছেলে গোলাম হোসেন বাচ্চু (৩৬) ও একই গ্রামের হারুন অর রশিদের ছেলে সাইমুন (৩৪)।

স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল রোববার সকালে ঢাকা থেকে ছেড়ে আসা ঈগল পরিবহনের একটি বাস উপজেলার মুসল্লিবাড়ী নামক স্থানে পৌঁছামাত্র যাত্রীবাহী একটি অটোরিকশা চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তিনজন নিহত এবং আরো দুই যাত্রী গুরুতর আহত হয়। মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ আবু জাফর মো. মাসুদ্দুজামান জানান, দুর্ঘটনার সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ঘাতক বাসটি আটক করে এবং আহতদের উদ্ধার করে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। বাসচালককে আটক করা যায়নি। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

ঝিনাইদহ: ঝিনাইদহের কালীগঞ্জে সড়ক দুর্ঘটনায় আসলাম উদ্দীন (৪৫) ও তুহিন হোসেন (২৭) নামে দুই ব্যক্তি নিহত হয়েছেন। এ সময় গুরুতর আহত হয়েছে ট্রাকের চালকসহ আরো চারজন। আহতদের উদ্ধার করে যশোর ২৫০ শয্যা হাসপাতালে নেয়া হয়েছে। গতকাল শনিবার সন্ধ্যা ৭টার দিকে কালীগঞ্জ উপজেলা ঝিনাইদহ-যশোর মহাসড়কের বারোবাজার আমজাদ আলী ফিলিং স্টেশনের কাছে এ ঘটনা ঘটে। নিহত আসলাম কালীগঞ্জ উপজেলার পিরোজপুর গ্রামের রওশনের ছেলে এবং তুহিন একই গ্রামের। নিহত তুহিন যশোর সদর উপজেলার গদখালীর তোফাজ্জেল হোসেনের ছেলে বলে পুলিশ জানিয়েছে। তুহিন মামা বাড়ি থেকে লেখা পড়া করছিল। সম্প্রতি একটি বেসরকারি প্রতিষ্ঠানে তার চাকরি হয়েছিল বলে জানা গেছে। কালীগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মামুনুর রশিদ ও কালীগঞ্জ ওসি (তদন্ত) মতলেবুর রহমান হতাহতের ঘটনা নিশ্চিত করেছেন।

মানিকগঞ্জ: মানিকগঞ্জের শিবালয় উপজেলার বরঙ্গাইলে বাসচাপায় হাবিবুর রহমান (৪৫) নামে এক সাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল রোববার বেলা সাড়ে ১১টায় ঢাকা-আরিচা মহাসড়কের রুমি ফিলিং স্টেশনের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত হাবিবুর রহমান উপজেলার বনগ্রাম এলাকার মৃত নুরুদ্দিনের ছেলে। বরঙ্গাইল হাইওয়ে পুলিশ ফাঁড়ির সার্জেন্ট রুবেল হোসেন জানান, বাইসাইকেলযোগে রাস্তা পার হওয়ার সময় অজ্ঞাত একটি বাস তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

বাগেরহাট: বাগেরহাটে সড়ক দুর্ঘটনায় জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের উপপরিদর্শক (এসআই) রেজাউর রহমান নিহত হয়েছেন। গতকাল রোববার বিকেল ৩টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত রেজাউল করিমের বাড়ি মাগুরা জেলায়। তিনি বাগেরহাট জেলা পুলিশের বিশেষ শাখার (ডিএসবি) মোল্লাহাট-তিলমারীতে কর্মরত ছিলেন। প্রত্যক্ষদর্শীরা জানান, এসআই রেজাউল করিম আদালতে মামলার তথ্য সংক্রান্ত কাজ শেষ করে জেলা প্রশাসকের কার্যালয়ের প্রধান ফটক দিয়ে বের হচ্ছিলেন। এ সময় বাগেরহাট থেকে খুলনাগামী দ্রুতগতির ট্রাক তাকে সজোরে ধাক্কা দিলে তিনি পড়ে গিয়ে ঘটনাস্থলেই নিহত হন। বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহাতাব উদ্দিন জানান, নিহত পুলিশ সদস্যের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। পুলিশ ঘাতক ট্রাকটি আটক করলেও চালক পালিয়ে গেছে। অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ আফজাল ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ সদর উপজেলার বনবাড়িয়ায় বাসচাপায় কালু (৪০) নামে এক ভ্যানচালকের মৃত্যু হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানায়, গতকাল রোববার বিকেল সাড়ে তিনটার দিকে সিরাজগঞ্জ-বেলকুচি সড়কের বনবাড়িয়া নামক স্থানে সিরাজগঞ্জ থেকে বেলকুচিগামী উষা পরিবহনের যাত্রীবাহী একটি বাস এক ভ্যানচালককে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থালেই ভ্যানচালকের মৃত্যু হয়। নিহত ভ্যানচালক কালু পৌর এলাকার জানপুর মহল্লার মধুর ছেলে। সিরাজগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ আবু দাউদ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, নিহতের লাশ উদ্ধার করে জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

মানবকণ্ঠ/এইচকে





ads






Loading...