বিএনপির আইনজীবীরা আদালত অবমাননা করেছেন: তথ্যমন্ত্রী

বিএনপির আইনজীবীরা আদালত অবমাননা করেছেন: তথ্যমন্ত্রী
বিএনপির আইনজীবীরা আদালত অবমাননা করেছেন: তথ্যমন্ত্রী - ফাইল ফটো

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৫ ডিসেম্বর ২০১৯, ১৮:৫৬

খালেদা জিয়ার মুক্তি ইস্যুতে আদালতে হট্টগোল করে বিএনপিপন্থি আইনজীবীরা ‘আদালত অবমাননা করেছেন’ বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহামুদ।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর ধানমন্ডি অফিসে আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের ওয়েবসাইট উদ্বোধনী অনুষ্ঠানে গণমাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে এই মন্তব্য করেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, আমরা তো প্রথম থেকেই বলে আসছি বিএনপি আদালত মানে না, আইন না, আইন-আদালতের তোয়াক্কা করে না। খালেদা জিয়ার এই মামলা হচ্ছে সেই মামলা যে মামলায় তিনি উপস্থিত থাকা সত্বেও বার বার ডেট দেওয়া হচ্ছে। অর্থাৎ মামলাকে প্রলম্বিত করা হয়েছে, ১০ বছরের বেশি এটি চালানো হয়েছে। তারা তখন আদালতে হট্টোগোল করেছে, জগণের ওপর আক্রমণ করেছে। ভাঙচুর করেছে। পেট্রোল বোমা নিক্ষেপ করেছে।

‘আজ তারা যেটি করেছে সেটি আদালতের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন। তারা যে আইন মানে না, আদালত মানে না তারই বহিঃপ্রকাশ হচ্ছে এই হট্টগোল করা। আদালত অবমাননার চরম পর্যায়ে তারা এ কাজটি করেছে। তারা চরমভাবে আদালত অবমাননা করেছে বলে আমি মনে করি।’

তিনি বলেন, প্রথমত আদালতের রায়ের বিরুদ্ধে কর্মসূচি দেওয়া মানে আদালতকে অবমাননা করা, আদালতকে অবঙ্গা করা। আর কর্মসূচির নামে যদি ভাঙচুর, মানেুষের ওপর আক্রমণ পরিচালনা, পেট্রোল বোমা নিক্ষেপ, সেই পথে তারা আবার হাঁটে তাহলে মানুষ কিন্তু আর তাদের সুযোগ দেবে না। মানুষ তাদেরকে কঠোর হস্তে প্রতিহত করবে এবং আওয়ামী লীগ মানুষের পাশে দাঁড়াবে।

জাতীয় সম্মেলনের সার্বিক কার্যক্রম তুলে ধরতে council.albd.org-নামের ওয়েবসাইট উদ্বোধন করেন তথ্যমন্ত্রী।

দলটির গবেষণা সংস্থা-সেন্টাল ফর রিসার্চ অ‌্যান্ড ইনফরমেশন (সিআরআই) উদ্যোগে এবং আওয়ামী লীগের প্রচার কমিটির সহযোগিতায় এই ওয়েবসাইট উদ্বোধন করা হয়।

হাছান মাহমুদ বলেন, আওয়ামী লীগের জাতীয় সম্মেলনকে সামনে রেখে এই ওয়েবসাইট উদ্বোধন হয়েছে। এই ওয়েবসাইটটিতে ২১তম জাতীয় সম্মেলনের সার্বিক কার্যক্রম তুলে ধরা হবে।

‘আওয়ামী লীগের প্রচার উপ-কমিটির সঙ্গে অনেক ক্ষেত্রেই সিআরআই এক যোগে কাজ করে। সিআরআই) উদ্যোগে এবং আওয়ামী লীগের প্রচার কমিটির সহযোগিতায় এই ওয়েবসাইট করা হয়েছে।’

বঙ্গবন্ধুর দৌহিত্র রাদওয়ান মুজিব সিদ্দিক ববি সিআরআইয়ের ট্রাস্টি। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ সম্পাদক আমিনুল ইসলাম আমিন, তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান, সাংসদ শেখ তন্ময়, প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব আশরাফ সিদ্দিকী বিটু।

মানবকণ্ঠ/এআইএস




Loading...
ads






Loading...