আইন মেনে চললে সম্মানবোধ হয়: স্বরাষ্ট্রমন্ত্রী

আইন মেনে চললে সম্মানবোধ হয়: স্বরাষ্ট্রমন্ত্রী
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল - ফাইল ফটো

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২১ নভেম্বর ২০১৯, ১৯:৪৩

আইন মেনে চললে সম্মানবোধ হয় বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, সড়কে চলাচলরত গাড়ির চালক, হেলপার, পথচারীসহ সাধারণ মানুষের দায়িত্ব, করণীয় ও বর্জনীয় সম্পর্কে সচেতন করতে হবে। এজন্য ডিএমপি নানা উদ্যোগ নিয়েছে। আর আইন মেনে চললে সম্মানবোধ হয়।

বৃহস্পতিবার রাজারবাগ পুলিশ লাইন্সের এক অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, ‘সড়কে চলাচলে পরিবহন মালিক-শ্রমিক ও পথচারী আইন মেনে চললে সফল হওয়া যায়। কেউ আইন মানতে চাই না, আইন মেনে চললে সম্মানবোধ হয় এবং সম্মানিত হওয়া যায়। ২০১৮ সালে আমরা সড়ক পরিবহন আইন পাশ করেছিলাম, যেটা বাস্তবায়ন করার সময় কয়েকটি যৌক্তিক জটিলতা দেখা দিয়েছিল। সমস্যা সমাধানে বুধববার মালিক শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠক হয়েছে।’

বিশেষ অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, সিদ্ধান্ত নেয়া হয়েছে যেসব গাড়ির চালক লাইটের লাইসেন্স নিয়ে মিডিয়াম, মিডিয়ামের লাইসেন্স নিয়ে হেভি গাড়ি চালাচ্ছেন তাদের লাইসেন্স আপডেট করতে আগামী বছরের ৩০ জুন পর্যন্ত সময় দেয়া হয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশে দূরপাল্লার ট্রাক, লরির চালকের জন্য বিশ্রামাগার তৈরি হচ্ছে। আমরা চাই সবাই নিরাপদ থাকুন। যারা বিশ্রাম ছাড়া গাড়ি চালান তাদের দিয়ে দুর্ঘটনা হয়। নতুন আইনের কয়েকটি ধারার ব্যাপারে পরিবহন নেতৃবৃন্দের আপত্তি ছিল। তারা আমাদের কাছে ৯ দফা দাবি উত্থাপন করেছেন। আমরা প্রস্তাব আকারে ৯ দফা দাবি যোগাযোগ মন্ত্রণালয়ে পাঠাবো। সড়ক ও সেতুমন্ত্রী এ বিষয়ে যৌক্তিক ব্যবস্থা নেবেন।

অনুষ্ঠানে আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহসহ ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মানবকণ্ঠ/এআইএস




Loading...
ads





Loading...