পদ্মা সেতুতে ১৬তম স্প্যান, দৃশ্যমান আড়াই কিলোমিটার

মানবকণ্ঠ
ছবি - সংগৃহীত

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৯ নভেম্বর ২০১৯, ১৬:৪৩

পদ্মা সেতুর ১৬তম স্প্যান ‘৩ডি’ বসানো হয়েছে। মঙ্গলবার দুপুর সোয়া ১টার দিকে ১৬ ও ১৭ নম্বর পিলারের উপর স্প্যানটি বসানো হয়। এতে সেতুর ২৪০০ মিটার বা প্রায় আড়াই কিলোমিটার দৃশ্যমান হলো।

পদ্মা সেতুর প্রকৌশলী হুমায়ুন কবির এ তথ্য নিশ্চিত করে বলেন, এ মাসেই পদ্মা সেতুতে বসতে যাচ্ছে অন্তত আরও ২টি স্প্যান। এর আগে ১৫টি স্প্যান বসানোর মাধ্যমে ৬ দশমিক ১৫ কিলোমিটার দৈর্ঘ্যের সেতুটির ২২৫০ মিটার বা ২ কিলোমিটারের অধিক দৃশ্যমান হয়েছে। এখন দিন গড়ানোর সঙ্গে সঙ্গে পদ্মা সেতুও দীর্ঘায়িত দৃশ্যমান হচ্ছে।

হুমায়ুন কবির জানান, মঙ্গলবার সকাল ৯টার দিকে ভাসমান ক্রেন তিনাই-ই-তে করে স্প্যানটি মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার কুমারভোগ পদ্মা সেতুর কনস্ট্রাকশন ইয়ার্ড থেকে নিয়ে যাওয়ার কথা ছিল। তবে নদীতে কুয়াশা থাকায় সকাল পৌনে ১০টার দিকে এটি রওনা হয়। কনস্ট্রাকশন ইয়ার্ড থেকে ১৬ ও ১৭ নম্বর পিলার দূরত্ব কম হওয়ায় এটি নিয়ে যেতে ভাসমান ক্রেনের তেমন সময় লাগেনি। তাই অল্প সময়ের মধ্যেই স্প্যানটি পিলারের উপর বসানো সম্ভব হয়েছে।

আগামী কয়েকদিনের মধ্যেই ‘৪ডি’ নম্বর স্প্যানটি ২২ ও ২৩ নম্বর খুঁটিতে বসানো হবে। এটির প্রস্তুতিও প্রায় সম্পন্ন। এ ছাড়া ২১ ও ২২নম্বর পিলারের উপর আরও একটি স্প্যান এ মাসেই বসানো হবে।

মানবকণ্ঠ/আরবি




Loading...
ads





Loading...