১৬ ডিসেম্বর রাজাকারদের তালিকা প্রকাশ

মানবকণ্ঠ
বক্তব্য দেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক - ছবি: প্রতিনিধি

poisha bazar

  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ০৮ নভেম্বর ২০১৯, ১৭:৪১,  আপডেট: ০৮ নভেম্বর ২০১৯, ১৮:২২

চলতি বছরের ১৬ ডিসেম্বর রাজাকারদের তালিকা প্রকাশ করা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক। শুক্রবার সকালে গাজীপুরের বঙ্গতাজ অডিটোরিয়ামে আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক উপ-কমিটি ঢাকা-ময়মনসিংহ বিভাগের মুক্তিযোদ্ধাদের সঙ্গে মতবিনিময়সভায় উদ্বোধকের বক্তব্যে তিনি এ কথা জানান।

তিনি আরো জানান, জানুয়ারিতে মুক্তিযোদ্ধাদের পরিচয়পত্র দেয়া হবে। পরিচয়পত্রের পিছনে তারা কী কী সুযোগ সুবিধা পাবেন তাও তাতে লেখা থাকবে। আগামী জানুয়ারিতে মুক্তিযোদ্ধাদের সকল কবর একই ডিজাইনে তৈরি করার প্রকল্পের কাজ শুরু হবে। বিসিএস এবং শিক্ষাপ্রতিষ্ঠানের পাঠ্যবইয়ে মুক্তিযোদ্ধা ও রাজাকারদের ভূমিকা নিয়ে লেখা সংযুক্ত করা হবে। মুক্তিযোদ্ধাদের ভাতা নিয়ে অসন্তোষ আছে। যা হওয়া উচিত তা হয়নি। আগামী বছর বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ পূর্তির বছর ২০২০ সালে তা পূরণ করা হবে।

গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান রশিদুল আলম।

গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লাহ খানের সঞ্চালনায় আরো বক্তব্য দেন গাজীপুর-২ আসনের সাবেক এমপি মুক্তিযোদ্ধা কমান্ডার কাজী মোজাম্মেল হক, গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক সাংসদ মো. আখতারুজ্জামান, গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন সবুজ, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি সাংসদ বেনজীর আহমেদ, নরসিংদী জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল মোতালেব, ময়মনসিংহ জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আনোয়ার হোসেন প্রমুখ।

মানবকণ্ঠ/আরবি




Loading...
ads





Loading...