বাংলাদেশে বিনিয়োগের জন্য ফ্রান্সের প্রতি মোমেনের আহ্বান


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২২ অক্টোবর ২০১৯, ১৫:৩৩

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বিদেশি সরাসরি বিনিয়োগ (এফডিআই) আকৃষ্ট করতে বাংলাদেশ সরকারের দেয়া ব্যবসা বান্ধব সহজ আইনের কথা বিবেচনা করে দেশের অবকাঠামো, নবায়নযোগ্য জ্বালানি, বর্জ্য ব্যবস্থাপনা ও আইসিটি খাতে বিনিয়োগ করতে ফরাসি ব্যবসা প্রতিষ্ঠানগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, বর্তমানে বাংলাদেশে ব্যবসা বান্ধব এফডিআই আইন, ওয়ান-স্টপ সার্ভিস, সহজে রেমিটেন্স প্রেরণ এবং অত্যন্ত প্রতিযোগিতামূলক বেতনে দক্ষ জনশক্তির সহজলভ্যতা বজায় থাকায় ফরাসি কোম্পানিগুলো বিনিয়োগের একটি আকর্ষণীয় স্থান হিসেবে ঢাকাকে পছন্দ করতে পারে।

আজ এখানে পাওয়া এক বার্তায় বলা হয়, সোমবার প্যারিসে ফরাসি সিনেট কর্তৃক আয়োজিত বাংলাদেশ-ফ্রান্স ইকোনমিক ফোরামে বক্তব্য দেয়ার সময় মন্ত্রী এ আহ্বান জানান।

অর্ধ-দিবসব্যাপী চলা এ অনুষ্ঠানে বাংলাদেশ ও ফ্রান্স উভয় দেশের বেসরকারি খাতের প্রতিনিধিদের পাশাপাশি বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভলোপমেন্ট অথোরিটি (বিআইডিএ), বাংলাদেশ ইকোনমিক জোনস অথোরিটি (বিইজেডএ), বাণিজ্য মন্ত্রণালয়, বাংলাদেশ হাই-টেক পার্ক অথোরিটি এবং সংশ্লিষ্ট ফরাসি সংস্থাগুলো অংশ নেয়।

অর্থনৈতিক কূটনীতির বিষয় তুলে ধরতে এবং বাধ্য হয়ে পালিয়ে আসা রোহিঙ্গাদের বাংলাদেশ থেকে ফেরত পাঠাতে মিয়ানমারের ওপর ফের আন্তর্জাতিক চাপ বৃদ্ধি করতে ইউরোপের চার দেশ সফরের অংশ হিসেবে মোমেন বর্তমানে চার দিনের সফরে প্যারিসে রয়েছেন।




Loading...
ads





Loading...