রোহিঙ্গা নিয়ন্ত্রণ নয়, শুধু বেড়া নির্মাণ করবে সেনাবাহিনী

রোহিঙ্গা নিয়ন্ত্রণ নয়, শুধু বেড়া নির্মাণ করবে সেনাবাহিনী
রোহিঙ্গা নিয়ন্ত্রণ নয়, শুধু বেড়া নির্মাণ করবে সেনাবাহিনী - প্রতিবেদক

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৩ অক্টোবর ২০১৯, ১৫:১৮

পুরো রোহিঙ্গা ক্যাম্প নিয়ন্ত্রণ বা রোহিঙ্গাদের নিরাপত্তা দেয়া নয় বরং রোহিঙ্গা ক্যাম্পে কাঁটাতারের বেড়া দেবার দায়িত্ব সেনা বাহিনীকে দেয়া হয়েছে বলে জানিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ।

রোববার দুপুরে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের ইনানী এলাকায় সেনাবাহিনীতে সংযোজিত অরলিকন রাডার কন্ট্রোল্ড গানের পরীক্ষামূলক ফায়ারিং শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

এসময় সেনা প্রধান বলেন, ক্যাম্পে কাঁটাতারের বেড়া নির্মাণের পরিকল্পনা করছে সেনাবাহিনী। খুবই শিগগিরই কাজ শুরু হবে। আমাদের পরিকল্পনাটা অল্প কিছুদিনের মধ্যে শেষ হবে। তারপরই কাজ শুরু হয়ে যাবে।

এসময় তিনি আরও বলেন, বর্তমান প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনীর উন্নয়নে সব সময় আন্তরিক। প্রধানমন্ত্রীর দিক-নির্দেশনায় সেনাবাহিনী ভিশন ২০৩০ প্রণয়ন করেছে এবং ভিশন ২০৩০ আওতায় সেনাবাহিনীর আধুনিকায়নও চলমান রয়েছে। তারই অংশ হিসেবে আজ যে অরলিকন রাডার কন্ট্রোল্ড গান টেস্ট ফায়ারিং হল সেটা বিশ্বে এই মুহুর্তে আধুনিক একটি আকাশ প্রতিরক্ষায় বিমান বিধ্বংসী অস্ত্র। যা সংযোজনের মাধ্যমে বাংলাদেশ সেনা বাহিনীর সক্ষমতা আরো একধাপ এগিয়ে গেল। ভবিষ্যতে এই ধরণের অরলিকন রাডার কন্ট্রোল্ড গান আরও কেনা হবে; যা বর্তমানে প্রক্রিয়াধীন রয়েছে।

এর আগে সকাল ১০টা ১৫ মিনিটের দিকে সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ হেলিকপ্টারযোগে উখিয়ার ইনানীর নিদানিয়াস্থ এডি ফায়ারিং রেঞ্জ এলাকায় পৌঁছান। তারপর তিনি বাংলাদেশ সেনাবাহিনীর আধুনিকায়নের ধারায় সংযোজিত অরলিকন রাডার কন্ট্রোল্ড গানের পরীক্ষামূলক ফায়ারিং এডহক ৪৮ এয়ার ডিফেন্স রেজিমেন্ট আর্টিলারির ব্যবস্থাপনায় নিদানিয়া এডি ফায়ারিং প্রত্যক্ষ করেন। এরপর আকাশ প্রতিরক্ষার বিমান বিধ্বংসী অস্ত্র অরলিকন রাডার কন্ট্রোল্ড গানগুলো পরিদর্শন করেন।

এসময় কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেন ও পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন সহ সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

মানবকণ্ঠ/এআইএস




Loading...
ads





Loading...