আইনি প্রক্রিয়া ছাড়া খালেদার মুক্তি সম্ভব নয়: তথ্যমন্ত্রী

আইনি প্রক্রিয়া ছাড়া খালেদার মুক্তি সম্ভব নয়: তথ্যমন্ত্রী
আইনি প্রক্রিয়া ছাড়া খালেদার মুক্তি সম্ভব নয়: তথ্যমন্ত্রী - ছবি: প্রতিবেদক।

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৩ অক্টোবর ২০১৯, ১৯:০৬

আইনি প্রক্রিয়া ছাড়া বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্তি সম্ভব নয় বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ে সমসাময়িক বিষয় নিয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়ার জামিনের জন্য বিএনপি নেতারা দৌড়ঝাঁপ করছেন। আইনি প্রক্রিয়া ছাড়া খালেদার মুক্তি সম্ভব নয়। খালেদা জিয়া যদি রাজনৈতিক মামলায় জেলে থাকতেন তাহলে রাজনৈতিকভাবে এটার সমাধান হতো।’

হাছান মাহমুদ বলেন, বিএনপির কয়েকজন নেতা এবাধিক বার বলেছেন, কঠিন আন্দোলনের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে মুক্ত করবে। এটা তাদের ফাঁকা আওয়াজ। বিএনপির আন্দোলন করার কোনো শক্তি নেই। যা দেশের জনগণ বিগত দিনে দেখেছে। বিএনপি নেতারা আন্দোলনের ঘোষণা দিলেও কোনো নেতা-কর্মী মাঠে নামেনি।

এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, তত্ত্বাবধায়ক সরকারের সময়ে অনেক রাজনৈতিক নেতা মামলা থাকার পরেও মুক্তি পেয়েছেন, কিন্তু খালেদা জিয়ার মামলা ভিন্ন প্রেক্ষাপটের। তাই খালেদার মুক্তির বিষয়ে আইনি প্রক্রিয়ায়ই এগোতে হবে।

কী প্রক্রিয়ায় খালেদা জিয়া মুক্তি হতে পারেন? এ প্রশ্নের জবাবে তিনি বলেন, আদালত জামিন দিলে খালেদা জিয়া মুক্তি পেতে পারেন। এ ছাড়া মহামান্য আদালত তাকে মামলা থেকে অব্যাহতি দিলে। আর হতে পারে প্যারোলে।

তিনি আরো বলেন, বিএনপির পক্ষ থেকে বেগম জিয়ার প্যারোলে মুক্তির জন্য এ পর্যন্ত কোনো আবেদন করেনি। তাই খালেদার মুক্তির জন্য বিএনপির উচিৎ আইনি প্রক্রিয়ায় অগ্রসর হওয়া।

মানবকণ্ঠ/এআইএস




Loading...
ads
ads





Loading...