‘ভ্যাকসিন হিরো’ পুরস্কার দেশবাসীকে উৎসর্গ করলেন প্রধানমন্ত্রী

‘ভ্যাকসিন হিরো’ পুরস্কার দেশবাসীকে উৎসর্গ করলেন প্রধানমন্ত্রী
‘ভ্যাকসিন হিরো’ পুরস্কার দেশবাসীকে উৎসর্গ করলেন প্রধানমন্ত্রী - সংগৃহীত।

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৪ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৪১

টিকাদান কর্মসূচিতে বাংলাদেশের সফলতার জন্য পাওয়া ‘ভ্যাকসিন হিরো’ পুরস্কার দেশবাসীকে উৎসর্গ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নিজের এই অর্জনকে দেশবাসীর জন্য উৎসর্গ করে প্রধানমন্ত্রী সব শিশুদের টিকা দিতে অভিভাবকদের আহ্বান জানান।

টিকাদান কর্মসূচিতে বাংলাদেশের সফলতার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘ভ্যাকসিন হিরো’ পুরস্কার দিয়েছে গ্লোবাল অ্যালায়েন্স ফর ভ্যাকসিনেশন এবং ইমিউনাইজেশন-জিএভিআই।

জাতিসংঘ সদরদপ্তরে ‘ইমিউনাইজেশনের ক্ষেত্রে বাংলাদেশের রাজনৈতিক নেতৃত্বের স্বীকৃতি’ শীর্ষক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ পুরস্কার দেওয়া হয়।

জাতিসংঘ সাধারণ অধিবেশনের প্রথম দিনের শেষ কর্মসূচি হিসেবে অ্যালায়েন্স ফর ভ্যাকসিনস এন্ড ইমুনাইজেশন-গ্যাভির দেয়া সংবর্ধনায় যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। টিকাদান কর্মসূচির সফলতার জন্য তার হাতে ‘ভ্যাকসিন হিরো’ পুরস্কার তুলে দেয় আন্তর্জাতিক এই সংগঠন।
তবে এই পুরস্কার প্রধানমন্ত্রী দেশের জনগণের প্রতি উৎসর্গ করেন।

এর আগে জলবায়ু অ্যাকশন সামিটে যোগ দেন শেখ হাসিনা। এসময় জলবায়ু কূটনীতি বাড়ানোর ওপর জোড় দেন তিনি। পাশাপাশি ক্ষতিগ্রস্ত দেশগুলোর জন্য ন্যায্যতা নিশ্চিত করারও তাগিদ দেন সরকার প্রধান।

এদিকে, ৭৪ তম অধিবেশনে দিনের শুরুতেই বৈশ্বিক স্বাস্থ্য সেবা নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠকে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কমিউনিটি হেলথ ক্লিনিকের মাধ্যমে কিভাবে স্বল্প আয়ের মানুষের কাছে স্বাস্থ্য সেবা নিয়ে গেছে বাংলাদেশ সেই কথা জানান তিনি। আজ প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দেয়া সংবর্ধনা সভায় যোগ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মানবকণ্ঠ/এআইএস





ads







Loading...