ঢাকার সব গ্যাং নিশ্চিহ্ন করে দেব: ডিএমপি কমিশনার

ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া - ছবি: সংগৃহীত।

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৭ সেপ্টেম্বর ২০১৯, ১৪:০১

অভিযান চালিয়ে ঢাকায় কিশোর গ্যাংসহ অন্য সব গ্যাং নিশ্চিহ্ন করে দেয়া হবে জানিয়ে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, কিশোর গ্যাং বলি আর বড় গ্যাং বলি, ঢাকায় গ্যাং বলে কোনো শব্দ থাকবে না। সবাইকে নিশ্চিহ্ন করা হবে। গ্যাং কালচারের বিরুদ্ধে ডিএমপি শূন্য সহিষ্ণু নীতি অবলম্বন করেছে। ঢাকায় কোনো গ্যাং থাকবে না। 

শনিবার (৭ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে রাজধানীর লালবাগের হোসনি দালান ইমামবাড়ায় পবিত্র আশুরা উপলক্ষে নিরাপত্তাব্যবস্থা পরিদর্শনে এসে এ কথা বলেন তিনি।

পবিত্র আশুরা উপলক্ষে নিরাপত্তাব্যবস্থার বিষয়ে আলোকপাত করে আছাদুজ্জামান মিয়া বলেন, ‘অন্য কাউকেই তাজিয়া মিছিলে নাশকতা করতে দেওয়া হবে না।’

উল্লেখ্য, ‘গ্যাং কালচারের’ নামে দিন দিন ভয়ংকর হয়ে উঠছে রাজধানীর বিভিন্ন এলাকার কিশোরদের একাংশ। ২০১৭ সালের জানুয়ারি মাসে নিজেদের মধ্যে সংঘাতে জড়িয়ে প্রাণ হারায় উত্তরার ট্রাস্ট স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্র আদনান কবির।

গতকাল শুক্রবার বিকেল সাড়ে চারটা থেকে রাত আটটা পর্যন্ত রাজধানীর হাতিরঝিলে কিশোর গ্যাংয়ের সঙ্গে জড়িত থাকার সন্দেহে শতাধিক কিশোর-তরুণকে আটক করেছে পুলিশ। এর আগে গত বুধবার রাতে রাজধানীর মোহাম্মদপুর চান মিয়া হাউজিংয়ে আধিপত্য বিস্তার ও একটি মেয়েকে কেন্দ্র করে চাপাতির কোপে মহসিন (১৪) নামের এক কিশোর খুন হয়েছে। এ ঘটনায় অন্তত তিনজন আহত হয়েছে। খুনিরা কিশোর গ্যাংয়ের সদস্য বলে অভিযোগ রয়েছে। 

মানবকণ্ঠ/এইচকে 






ads