বিএসএফের গুলিতে ৫ বাংলাদেশি আহত

- ছবি: সংগৃহীত।

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৩ আগস্ট ২০১৯, ১৬:২০

চোরাপথে গরু আনার সময় সাতক্ষীরার কালিয়ানী সীমান্তের বিপরীতে ভারতের দুবলি এলাকায় বিএসএফের গুলিতে আহত হয়েছেন কমপক্ষে পাঁচ বাংলাদেশি। এ সময় কয়েকটি গরুর গায়েও গুলি লেগেছে।

আহতরা হলেন- সাতক্ষীরার কুশখালীর মফিজুল ইসলাম, হায়দার আলী, আজিবর রহমান, আমিনুল ইসলাম ও পুটের জামাতা। তারা সবাই দেশে ফিরে এলেও আহত আরও কয়েকজনের খোঁজ পাওয়া যায়নি।

এলাকাবাসী জানান, ভারত থেকে গরু আনতে একদল রাখাল চোরাপথে বৃহস্পতিবার ভারতের দুবলি এলাকায় যায়। ভোরে গরু নিয়ে ফেরার পথে বিএসএফ তাদের লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছোড়ে।

গ্রামবাসী আরও জানান, আজ শুক্রবার (২৩ আগস্ট) ১১২টি ভারতীয় গরু এসেছে কুশখালী খাটালে। পাচার হওয়া অনেক গরুর দেহে গুলির ছররা রয়েছে।

তবে বিজিবির সাতক্ষীরার ৩৩ ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল গোলাম মহিউদ্দিন খোন্দকার বিএসএফের উদ্ধৃতি দিয়ে জানান, তারা কোনো গুলি ছোড়েননি। তবে গরু পাচারকারীদের ধাওয়া করে কয়েকজনকে আটক করেছেন তারা। তারা ভারতীয় না বাংলাদেশি তা তিনি নিশ্চিত করতে পারেননি।

তিনি আরও বলেন, গরুর গায়ে গুলির ছররা লেগেছে এমন কোনো তথ্য তার কাছে নেই।

বিজিবির ৩৩ ব্যাটালিয়ন অধিনায়ক জানান, গুলিবর্ষণের বিষয়টি অস্বীকার করেছেন দুবলি বিএসএফ সদস্যরা। তবে গরু পাচারকালে কয়েকজনকে আটক এবং অন্যদের ধাওয়া করা হয় বলে তারা জানিয়েছেন।

মানবকণ্ঠ/এইচকে





ads






Loading...