অফিস খুললেও উপস্থিতি কম সচিবালয়ে


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৪ আগস্ট ২০১৯, ১৮:১৮,  আপডেট: ১৪ আগস্ট ২০১৯, ১৮:৩০

ঈদ-উল-আজহার ছুটির পর প্রথম কর্মদিবসে প্রশাসনের প্রাণকেন্দ্র বাংলাদেশ সচিবালয়ে কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি কম দেখা গেছে। মন্ত্রী-প্রতিমন্ত্রী, কর্মকর্তা ও কর্মচারীরা রয়েছেন ঈদের আমেজে।

বুধবার মন্ত্রী-প্রতিমন্ত্রীরা মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন। কর্মকর্তা-কর্মচারীরাও কোলাকুলি করে শুভেচ্ছা বিনিময় করেন। প্রথম কর্মদিবসে সচিবালয়ে দর্শনার্থীদের অভ্যর্থনা কক্ষ ছিল দর্শক শূন্য।

এবার সাপ্তাহিক ছুটি ও ঈদের তিন দিনসহ ৯ থেকে ১৩ আগস্ট পর্যন্ত টানা পাঁচদিন ছুটি কাটিয়েছেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা। আজ অফিস করার পর আবার জাতীয় শোক দিবস ও সাপ্তাহিক ছুটি নিয়ে তিন দিনের ছুটি কাটাবেন তারা। তাই আজ বুধবার অফিস শুরু হলেও কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি কম রয়েছে। কারণ অনেকে সাধারণ ছুটির সঙ্গে অতিরিক্ত একদিনের ছুটি নিয়েছেন। তারা যোগ দেবেন আগামী রোববার (১৮ আগস্ট)। তাই কর্মব্যস্ত, যানজট আর জনজটের নগরীর সেই চিরচেনা রূপ ফিরে পাবে আগামী সপ্তাহে।

এদিকে সচিবালয়ে সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ সমসাময়ীক বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করলেও এসব মন্ত্রণালয়েও কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি কম লক্ষ করা গেছে। এ ছাড়া খাদ্য, ভূমি, অর্থসহ বিভিন্ন মন্ত্রণালয় ঘুরেও কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি কম দেখা গেছে।

আসন্ন কোরবানির ঈদে নিয়ম অনুযায়ী ছুটি তিন দিন (১১ থেকে ১৩ আগস্ট)। কিন্তু এবার সরকারি কর্মকর্তা-কর্মচারীরা একদিনের ছুটি ম্যানেজ করতে পারলে তারা ছুটি ভোগ করতে পারবেন ৯ দিন। ক্যালেন্ডার অনুযায়ী ঈদের আগে শুক্রবার (৯ আগস্ট), শনিবার (১০ আগস্ট) এবং ঈদের পরে শুক্রবার (১৬ আগস্ট) ও শনিবার (১৭ আগস্ট) এই চারদিন সাপ্তাহিক ছুটি। রবিবার (১১ আগস্ট), সোমবার (১২ আগস্ট ) ও মঙ্গলবার (১৩ আগস্ট ) এই তিন দিন ঈদুল আজহার ছুটি। বুধবার (১৪ আগস্ট ) সরকারি অফিস, আদালত, ব্যাংক, বিমা খোলা থাকবে। পরের দিন বৃহস্পতিবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবসে একদিনের সরকারি ছুটি রয়েছে। কাজেই বুধবার (১৪ আগস্ট) একদিনের ছুটি ম্যানেজ করে অনেকে ঈদে ভোগ করতে পারবেন টানা ৯ দিনের ছুটি।

মানবকণ্ঠ/এফএইচ

 




Loading...
ads





Loading...