শিশু নির্যাতনকারীর পাশে দাঁড়াবেন না: গণপূর্ত মন্ত্রী


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১২ জুলাই ২০১৯, ১৯:৫০

শিক্ষকদের উদ্দেশে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, শিক্ষকরা সব সময়ই শিক্ষার্থীদেরকে নৈতিকতা ও মূল্যবোধের শিক্ষা দেবেন। শিক্ষকের নামে শিশু নির্যাতনকারী নরপশুর পাশে কেউ দাঁড়াবেন না। শিক্ষার্থীদের পিতৃ-মাতৃস্নেহে বড় করতে হবে। যারা শিক্ষকের আদর্শের জায়গাটা ধারণ করতে পারবে না তাদের বর্জন করুন।

শুক্রবার বাংলাদেশ শিক্ষক সমিতির পিরোজপুর জেলা শাখার ত্রিবার্ষিক সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ তিনি এ তথ্য জানান।

শিক্ষা ব্যবস্থাকে ডিজিটাল করার জন্য বহুমূখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে বলে জানান শ ম রেজাউল করিম।

মন্ত্রী বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষা ব্যবস্থাকে উন্নত করার জন্য নিরলস কাজ করে যাচ্ছেন। শিক্ষা ব্যবস্থাকে ডিজিটাল করার জন্য বহুমুখী পদক্ষেপ গ্রহণ করেছেন। এ কারণেই এ বছরের বাজেটে শিক্ষা ক্ষেত্রে সবচেয়ে বেশি বরাদ্দ রাখা হয়েছে।

তিনি বলেন, শেখ হাসিনার সরকার শিক্ষাবান্ধব সরকার। বঙ্গবন্ধু এ দেশে প্রথম প্রাথমিক শিক্ষা ব্যবস্থাকে জাতীয়করণ করেছেন, আর এরপরে তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের বাকি সব শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের লক্ষ্যে কাজ করে যাচ্ছেন।

শ ম রেজাউল করিম বলেন, যে যার ধর্মের জায়গা থেকে ধর্মকে লালনের মাধ্যমে ভালো থাকবেন। শিক্ষকতাকে চাকরির সঙ্গে তুলনা করবেন না। কারণ আপনারা দেশ ও মানুষ গড়ার কারিগর। শিক্ষা প্রতিষ্ঠানকে দলীয় রাজনীতির অংশ করবেন না।

মানবকণ্ঠ/এআইএস




Loading...
ads





Loading...