মোদির শপথ গ্রহণ অনুষ্ঠানে যাবেন না মমতা


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৯ মে ২০১৯, ১৫:৪৬

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শপথ গ্রহণ অনুষ্ঠানে যাবেন না পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার দুপুরে টুইট করে মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই এ সিদ্ধান্ত জানিয়েছেন। খবর আনন্দবাজার পত্রিকার।

প্রধানমন্ত্রীর শপথ গ্রহণের মতো একটি অনুষ্ঠানকে একটি দল রাজনৈতিক লাভ তোলার হাতিয়ার হিসেবে ব্যবহার করতে চাইছে বলে অভিযোগ করে টুইটে তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী।

বাংলায় ‘খুন হওয়া’ ৫৪ জন বিজেপি কর্মীর পরিবারকে মোদীর শপথ অনুষ্ঠানে হাজির করানোর যে পরিকল্পনা বিজেপি করেছে, তার জেরেই যে দিল্লি যাওয়ার সিদ্ধান্ত মমতা বাতিল করলেন, টুইটে তাও বুঝিয়ে দিয়েছেন।

পঞ্চায়েত ভোটের আগে থেকে শুরু করে লোকসভা নির্বাচন শেষ হওয়া পর্যন্ত বাংলায় ৫০-এরও বেশি বিজেপি কর্মী ও সমর্থককে খুন করা হয়েছে বলে বিজেপির দাবি।

রাজনৈতিক কর্মসূচিতে যোগ দিতে গিয়ে মৃত্যুর ঘটনাও রয়েছে। তাদের সবাইকে শহীদ আখ্যা দিয়েছে বিজেপি। তাদের পরিবারকে দিল্লিতে মোদির শপথ গ্রহণে নিয়ে যাচ্ছে বিজেপি। মোট ৭০ জনকে নিয়ে যাওয়া হচ্ছে।

বিজেপির এই সিদ্ধান্তেই ক্ষুব্ধ মমতা বন্দ্যোপাধ্যায়। ৫৪ জন বিজেপি কর্মী বাংলায় খুন হয়েছেন বলে যে দাবি বিজেপি করছে, তা মিথ্যা বলে নিজের টুইটে মমতা দাবি করেছেন।

মানবকণ্ঠ/এসএস




Loading...
ads






Loading...