বন্ধ হয়ে গেল দৈনিক আলোকিত বাংলাদেশ


  • অনলাইন ডেস্ক
  • ০৮ নভেম্বর ২০২১, ১৯:৫০,  আপডেট: ০৮ নভেম্বর ২০২১, ১৯:৫৫

দৈনিক আলোকিত বাংলাদেশ আপাতত আর প্রকাশ হবে না বলে জানিয়ে দিয়েছে কর্তৃপক্ষ। এতে প্রায় শতাধিক সাংবাদিক-কর্মচারী কর্মহীন হয়ে পড়লেন।

জানা গেছে, এই পত্রিকার সাংবাদিক ও কর্মচারীদের ১১ মাসের বেতন-ভাতাও বকেয়া রয়েছে। এছাড়া আগে চাকরিচ্যুত বা অব্যাহতি নেওয়া অন্তত ২৫ জন সাংবাদিক-কর্মচারীর পাওনাও পরিশোধ করেনি পত্রিকা কর্তৃপক্ষ।

আলোকিত বাংলাদেশের একাধিক সাংবাদিক জানিয়েছেন, আজ সোমবার বিকেলে অফিসের হিসাব বিভাগের পক্ষ থেকে এই পত্রিকার সাংবাদিক-কর্মীদের জানানো হয়েছে, মালিকপক্ষ আপাতত আলোকিত বাংলাদেশ আর প্রকাশ করবেন না। এ ব্যাপারে মালিকপক্ষ সাংবাদিকদের মতামত জানতে চেয়েছে। সাংবাদিকরা হিসাব বিভাগের সংশ্লিষ্টদের জানিয়েছেন, তারা দ্রুত সময়ের মধ্যে বেতন-ভাতা চান, তা পরিশোধ করতে হবে।

সাবেক ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদ আনোয়ারের বলেন, আমি গত সেপ্টেম্বরে পদত্যাগ করেছি। আমি জেনেছি, গতকাল (রোববার) প্রধান কার্যালয়ে বৈঠক হয়েছে। এরপর জানানো হয়েছে পত্রিকাটি আর বের হবে না। আমার বকেয়া পাওনা রয়েছে প্রায় ১০ মাসের। আমি পত্রিকা প্রকাশনা অব্যাহত রাখার চেষ্টা করেছি। বহু উদ্যোগ নিয়েছি। শেষ পর্যন্ত একটি চক্রের কারণে তা সম্ভব হয়নি।


poisha bazar

ads
ads