জামিন হওয়ায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞ রোজিনার স্বামী


  • অনলাইন ডেস্ক
  • ২৩ মে ২০২১, ১৫:৩৬,  আপডেট: ২৩ মে ২০২১, ১৫:৩৯

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক সাংবাদিক রোজিনা ইসলামের জামিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তার স্বামী মনিরুল ইসলাম মিঠু। রোববার (২৩ মে) ঢাকার মহানগর হাকিম বাকী বিল্লার আদালত রোজিনার জামিন আদেশ দেন।

রায়ের পরে এদিন দুপুরে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গণে সাংবাদিকদের সঙ্গে এ অভিব্যক্তি প্রকাশ করেন তিনি।

তিনি বলেন, এই রায়ের জন্য আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। কৃতজ্ঞতা জানাচ্ছি বাংলাদেশের সব সাংবাদিক ভাইদের প্রতি। কৃতজ্ঞতা জানাচ্ছি তাদের প্রতি, যারা গত পাঁচ-ছয় দিন ধরে খেয়ে না খেয়ে আন্দোলন করেছেন। সর্বশেষ কৃতজ্ঞতা জানায় আইনজীবীদের প্রতি। তাদের আন্তরিকভাবে অভিনন্দন ও অনেক ধন্যবাদ জানাই।

রোজিনা ইসলাম পেশাগত দায়িত্ব পালনের জন্য সোমবার (১৭ মে) বেলা সাড়ে তিনটার দিকে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। পরে জানা যায়, তাকে মন্ত্রণালয়ের কর্মকর্তারা একটি কক্ষে আটকে রেখেছেন। রোজিনা ইসলামকে আটকে রাখার খবর পেয়ে বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওই ভবনে যান। কিন্তু দীর্ঘ সময় ধরে তাকে আটকে রাখার কারণ সম্পর্কে গণমাধ্যমকর্মীরা জানতে চাইলেও স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা কিছুই জানাননি।

একপর্যায়ে নাম প্রকাশ না করার শর্তে স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, রোজিনা ইসলামের বিরুদ্ধে কিছু নথি সরানোর অভিযোগ এনে পুলিশ ডাকা হয়েছে। পরে রাত সাড়ে ৮টার দিকে রোজিনাকে শাহবাগ থানায় নিয়ে আসা হয় এবং রাতেই তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

পরদিন মঙ্গলবার (১৮ মে) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসীমের আদালত রোজিনা ইসলামের রিমান্ড নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মানবকণ্ঠ/এনএস

 


poisha bazar

ads
ads