আবু বকর চৌধুরীর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ

আবু বকর চৌধুরীর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ
- মানবকণ্ঠ

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৫ জানুয়ারি ২০২১, ০০:০৯

দৈনিক মানবকণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক আবু বকর চৌধুরীর দ্বিতীয় মৃত্যুবাষিকী আজ শুক্রবার। ২০১৯ সালের ১৫ জানুয়ারি মঙ্গলবার দিবাগত রাতে তিনি তার ধানমণ্ডির বাসায় অসুস্থ বোধ করলে নিকটতম ইবনে সিনা হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

সেখানকার ডাক্তাররা জানিয়েছিলেন, তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। সেদিনই দুই দফা জানাজা ও শ্রদ্ধা নিবেদন শেষে রাজধানীর আজিমপুর কবরস্থানে পিতার কবরগাহে তাকে দাফন করা হয়।

পরিচিতদের মধ্যে এবিসি নামে পরিচিত আবু বকর চৌধুরী সকাল সকাল অফিসে আসতেন, গভীর রাত পর্যন্ত নিউজ রুমে মগ্ন থাকতেন। সংবাদের শিরোনাম, ছবির ক্যাপশন আর নিউজ রুমের মানুষগুলোই ছিল তার আপনজন। নিজের জন্য কোনো সময়ই ছিল না কাজপাগল এই মানুষটির। মানবকণ্ঠে একদিনও ছুটি নেননি তিনি। প্রতিদিন অফিসে না আসলে যেন তার ঘুমই আসত না। সম্পাদক হয়েও সবার সঙ্গে বন্ধুর মতো মিশতেন, হৈচৈ করতেন। পরম মমতায়-ভালোবাসায় নিউজ রুমের সবাইকে আগলে রাখতেন। পত্রিকা অন্তঃপ্রাণ সদা হাস্যোজ্জ্বল এই খবরপাগল মানুষটির অভাব প্রতিনিয়তই অনুভব করছেন মানবকণ্ঠের তার সহকর্মীরা।

দোয়া মাহফিল: আবু বকর চৌধুরীর দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে আজ শুক্রবার পারিবারিকভাবে রাজধানীর কল্যাণপুরে ‘ওল্ড এন্ড চাইল্ড কেয়ার হোম’-এ দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন মরহুমের সহধর্মিণী দিল আফরোজ।

তিনি বলেন, ‘করোনা সংক্রমণ সতর্কতার জন্য আমাদের নিজ বাসায় আনুষ্ঠানিক কোনো দোয়া মাহফিলের আয়োজন করা হয়নি। তবে আমাদের সব আত্মীয়স্বজনের বাসায় পৃথকভাবে দোয়া অনুষ্ঠিত হবে’। তিনি তার প্রয়াত স্বামীর রুহের মাগফিরাত কামনায় সকলকে দোয়া করার অনুরোধ জানিয়েছেন। এছাড়াও দৈনিক মানবকণ্ঠ অফিসে আজ বাদ আছর দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

 






ads
ads