কক্সবাজারে সময় টিভির সাংবাদিককে হত্যা চেষ্টা

কক্সবাজারে সময় টিভির সাংবাদিককে হত্যা চেষ্টা
- ফাইল ছবি

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৬ সেপ্টেম্বর ২০২০, ১৭:১০

বেসরকারি চ্যানেল সময় টেলিভিশন ও অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডির স্টাফ রিপোর্টার সুজাউদ্দিন রুবেলকে (৩০) শ্বাসরোধ করে হত্যা চেষ্টা চালিয়েছে দুর্বৃত্তরা। তাকে মৃত ভেবে রাস্তার পাশে ফেলে যায় তারা। এতে প্রাণে রক্ষা পেয়েছেন তিনি। তাকে সদর হাসপাতালে চিকিৎসা দেয়ার পর সুস্থ বোধ করলে রাতেই বাসায় নিয়ে যাওয়া হয়।

শনিবার রাত সাড়ে ১২ টার দিকে কক্সবাজার পুলিশ সুপার কার্যালয় লাগোয়া জেলা পরিষদ মার্কেটের সামনে এ ঘটনা ঘটে। এসময় তার ব্যবহৃত আইফোনসহ দুটি মুঠোফোন নিয়ে গেলেও পকেটে থাকা নগদ টাকা নিয়ে যায়নি দুর্বৃত্তরা।

সুজাউদ্দিন রুবেল সময় টিভি ও অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডির পাশাপাশি স্থানীয় দৈনিক কক্সবাজারের প্রধান মেকআপ ম্যান ও স্টাফ রিপোর্টার হয়ে কাজ করেন।

রুবেল জানান, দৈনিক কক্সবাজার পত্রিকায় কাজ শেষ করে শনিবার রাত সোয়া ১২ টার দিকে অফিস থেকে বেরিয়ে পায়ে হেটে বাড়ি ফিরছিলেন তিনি। এসপি অফিস ও জেলা পরিষদের মাঝ দিয়ে চলা রাস্তায় জেলা পরিষদ মার্কেটের সামনে এলে হঠাৎ একজন দুর্বৃত্ত পেছন থেকে গলা টিপে ধরে। এক পর্যায়ে শ্বাসরোধ হয়ে তিনি (রুবেল) মাটিতে ঢলে পড়লে দুর্বৃত্তরা তাকে ফেলে পালিয়ে যায়। এরপর তিনি আর কিছু জানেন না।

মোহাম্মদ ঈসমাইল নামে এক পথচারী বলেন, আমরা কয়েকজন জেলা পরিষদের পশ্চিম পাশে প্রেসক্লাবের সামনের দোকানে চা খাচ্ছিলাম। ওই সময় তিনজন যুবককে হঠাৎ পালিয়ে যেতে দেখা যায়। একই সাথে একটি অটোরিকশাও যেতে দেখা যায়। এরপর কিছু দূরে দেখা যায় একজন ব্যক্তি মাটিতে পড়ে রয়েছে। পরে তাকে উদ্ধার করে কক্সবাজার সদর মডেল থানায় নিয়ে যায়। এরপর কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়।

কক্সবাজার সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক বলেন, তাকে গলা টিপে শ্বাসরোধ করে হত্যা-চেষ্টা করা হয়েছে। গলায় আঘাতের চিহ্ন রয়েছে।

রুবেল আরও জানান, মাটিতে ঢলে পড়ার আগে জ্ঞান থাকা অবস্থায় মনে হয়েছে অটোরিকশা চালকসহ দুর্বৃত্তরা চারজন ছিলেন।ধস্তাধস্তি করা দুর্বৃত্ত সুঠাম দেহি বা নিয়মিত ব্যায়াম করা বলে মনে হয়েছে।

তিনি আরও বলেন, তার পকেটে টাকা ছিল। কিন্তু দুর্বৃত্তরা টাকা নিয়ে যায়নি। তবে আইফোনসহ দুটি মোবাইল নিয়ে গেছে।

কক্সবাজার পৌর আওয়ামী লীগ সভাপতি ও দৈনিক কক্সবাজার পত্রিকার বার্তা সম্পাদক মোহাম্মদ নজিবুল ইসলাম বলেন, সাংবাদিক রুবেলকে হত্যা করতে চেয়েছিল কারা? রাত সাড়ে ১২টায় জেলা পরিষদ গেইট সংলগ্ন স্থানটি পুলিশ সুপার কার্যালয় এবং প্রেসক্লাবের ১৫ গজের ব্যবধান। দৈনিক কক্সবাজার পত্রিকা অফিস ১৫০ গজে। ঘটনাস্থলের আশেপাশে মানুষের আনাগোনা ছিল। ছিনতাইকারী এই স্থানে কেন ছিনতাই করবে? হামলার ৩০ মিনিট পরেও ছিনিয়ে নেয়া মোবাইল খোলা ছিল। হিরোইন বা ইয়াবা আসক্তরা সুঠাম দেহের হয় না। সব মিলালে ঘটনাটি রহস্যজনক বলে মনে হয়। ২৪ ঘণ্টার মধ্যে দুর্বৃত্তরা গ্রেফতার না হলে, নিরাপত্তাহীনতার কারণে কক্সবাজারের সকল সাংবাদিক কর্ম বিরত থাকার এবং সকল সংবাদপত্র বন্ধ রাখার কর্মসূচি ঘোষণা করার অনুরোধ জানান তিনি।

একইভাবে দুর্বৃত্তদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে প্রশাসনের কাছে অনুরোধ জানিয়েছেন কক্সবাজার সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক সায়ীদ আলমগীর।

কক্সবাজার সদর মডেল থানার দায়িত্বপ্রাপ্ত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুম খান বলেন, দুর্বৃত্তদের ধরতে পুলিশ অভিযান শুরু করেছে।

মানবকণ্ঠ/আরএস





ads