বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সহ-সভাপতি হলেন সাংবাদিক জুয়েল সাদত

- ফাইল ছবি

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৯ জুলাই ২০২০, ২০:৩৯

সাংবাদিক কলামিষ্ট ও প্রবাসের অন্যতম মুখপাত্র প্রবাসের নিউজের সম্পাদক জুয়েল সাদত বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কেন্দ্রীয় কমিটির সহ-সহাপতি হিসাবে মনোনিত হয়েছেন । এর আগে তিনি সংগঠনটির যুগ্ম বন ও পরিবেশ সম্পাদক হিসাবে দায়িত্ব পালন
করেছেন ।

কমিউনিটি অ্যাকটিভিষ্ট জুয়েল সাদত বহুমাত্রার একজন সংগঠক হিসাবে বিগত আঠার বছর থেকে সেন্ট্রাল ফ্লোরিডায় যোগ্যতার স্বাক্ষর রেখেছেন । গত বছর তিনি সেন্ট্রাল ফ্লোরিডার বাংলাদেশ সমিতি কতৃক কমিউনিটি এওয়ার্ডে ভূষিত হয়েছেন । সোশ্যাল মিডিয়ার মাধ্যমে তিনি তার নানা কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

করোনাকালিন সময়ে আমেরিকায় যে কজন সাংবাদিক উল্লেখযোগ্য ভূমিকা রেখেছেন তার মধ্য জুয়েল সাদত অন্যতম । তিনি গত মার্চ মাস থেকে দেশ বিদেশের নানান টিভিতে আলোচক, মডারেটর, হোষ্ট ও করোনা বিশ্লেষক হিসাবে প্রশংসনিয় ভূমিকা রেখেছেন । তার জনপ্রিয় “হ্যালো আমেরিকা’’ “গুড আফটা্রনুন ইউ এস এ’’ “জুয়েল শো “ ও “আমেরিকা জার্নাল“ বহুল জনপ্রিয়তা পেয়েছে। তিনি একজন জনপ্রিয় টিভি এ্যংকর হিসাবে নানা মাধ্যমে জড়িত আছেন । করোনাকালীন সময়ে জুয়েল সাদতের নানান আউট সাইটের লাইভ প্রশংসিত হয়েছে।

জুয়েল সাদতের প্রকাশিত গ্রন্থ ৬ টি । তার কবিতার সিডি অনুভ্বে আলি্ঙ্গন দেশে বিদেশে প্রশংসিত হয়েছে। আগামী ২০২১ শে বই মেলাতে তার তিনটি বই প্রকাশিত হতে যাচ্ছে । তার ২৬৭ পৃষ্টার ইংরেজী বই “আমেরিকা ব্রোকেন ইউংস” নিয়ে তিনি খুব আশাবাদী। বইটি ইংরেজী মাধ্যমের স্কুল গুলোতে সমাদ্রিত হবে বলে তিনি আশাবিাদী।

জুয়েল সাদত তার সাদত ফাউন্ডেশনের মাধ্যমে সিলেট ব্রাহ্মণবাড়িয়াতে চারটি মাদ্রাসা পরিচালনা করে আসছেন। তিনি লন্ডনের অন্যতম চ্যারিটি ওয়ান পাউন্ড হসপিটালের ট্রাষ্ট্রি। এছাড়াও তিনি প্রবাসীদের অন্যতম চ্যারিটি গ্রীণ ক্রিসেন্ট সোসাইটির গভর্নর হিসাবে দায়িত্ব পালন করছেন। তিনি তার সাদত ফাউন্ডেশনের মাধ্যমে প্রতি বছর ফ্রি ওমরা প্রজেক্ট ও বছর ব্যাপী ফ্রি হুইল চেয়ার প্রজেক্ট চালিয়ে আসছেন।

বহুমাত্রিক গুনের অধিকারী ও স্পষ্টভাষী সাংবাদিক জুয়েল সাদতকে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কেন্দ্রীয় সভাপতি এ কে এম দাউদ মিনা ও সাধারণ সম্পাদক ড. জাফর ইকবাল গত ১৩ জুন কেন্দ্রীয় সহ-সভাপতি হিসাবে দায়িত্ব প্রদান করেন। পাশাপাশি তিনি বিদেশের কমিটি তৈরীতে ভূমিকা রাখবেন বলে তাকে দায়িত্ব দেয়া হয়।

সিলেটের কৃতি সন্তান জুয়েল সাদত ফোবানার সাথেও গত ৬ বছর থেকে জড়িত রয়েছেন। ফোবানার মিডিয়া কমিটিতে তিনি উজ্জ্বল ভূমিকা রেখে চলেছেন। তিনি আমেরিকার সাপ্তাহিক ঠিকানার সাথে ২৩ বছরে থেকে জড়িত আছেন, চার সন্তানের জনক জুয়েল আমেরিকার সবচেয়ে পপুলার এমিউজমেন্ট পার্ক ডিজনি ওয়ার্ল্ডে কর্মরত রয়েছেন। তিনি ইতোমধ্যে দেশ বিদেশের নানা সম্মাননায় ভূষিত হয়েছেন । তিনি বঙ্গবন্ধুকে নিয়ে নানান জার্নালে বিগত দু’দশক থেকে নিয়মিত লিখে যাচ্ছেন।

মানবকণ্ঠ/এসকে

 





ads







Loading...