'প্রধানমন্ত্রী সাংবাদিকদের পাশে আছেন, থাকবেন'


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১৮ মে ২০২০, ১৯:৫১

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিকদের সহায়তা প্রদান করে তাদের পাশে আছেন এবং থাকবেন বলে জানিয়েছেন জাতীয় সংসদে হুইপ ইকবালুর রহিম এমপি।

আজ সোমবার দিনাজপুর প্রেস ক্লাবে ফটো সাংবাদিক, টিভি ক্যামেরাপারসন ও সংবাদপত্র হকারদের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার পৌঁছে দেয়ার সময় তিনি এ কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন, দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ইমদাদ সরকার, দিনাজপুর প্রেস ক্লাবের সভাপতি স্বরুপ বকসী বাচ্চু, সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল, সাবেক সভাপতি চিত্ত ঘোষ, শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ প্রমুখ।

হুইপ ইকবালুর রহিম বলেন, করোনাভাইরাস প্রতিরোধকালীন সময় সাংবাদিকরা জীবনের ঝুঁকি নিয়ে সংবাদ সংগ্রহ ও পরিবেশন করেছেন। প্রাথমিক পর্যায়ে করোনা ভাইরাস মোকাবেলায় তাদের প্রয়োজনীয় প্রটেকশনও ছিল না।

কিন্তু জনগনকে সচেতন এবং করোনা রোগী সনাক্ত করার ক্ষেত্রে তারা বিভিন্ন জায়গা ঘুরে বেড়িয়ে তাদের খোঁজ খবর নিয়ে মানবিকতার পরিচয় দিয়েছেন এজন্য তাদের প্রতি তিনি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, করোনা রোগীদের সংবাদ সংগ্রহ ও পরিবেশন করে এবং করোনা প্রতিরোধে জনগনকে সচেতন করার ক্ষেত্রে প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকসহ গণমাধ্যম বন্ধুরা গুরুত্বপুর্ণ অবদান রেখেছেন। জাতি কৃতজ্ঞ চিত্তে তা স্মরণ করবে।

হুইপ বলেন, বিভিন্ন সময়ে করোনা মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিকনির্দেশনা মুলক বক্তব্য প্রচার করছেন। এছাড়াও চিকিৎসকদের পরামর্শমুলক বক্তব্য প্রচার করে তারা জনগণকে সচেতন করে তোলার ক্ষেত্রে গুরুত্বপুর্ণ অবদান রাখছেন। ইতোমধ্যে সাংবাদিকরা জীবনের ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করতে গিয়ে মৃত্যুবরণ করেছেন। তিনি তাদের রুহের মাগফিরাত কামনা করেন এবং যে সমস্ত সাংবাদিক কোভিড-১৯ আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন তাদের দ্রুত রোগমুক্তি কামনা করেন। তিনি করোনাভাইরাসের হাত থেকে দেশবাসীকে রক্ষা করার জন্য মহান আল্লাহর কাছে রহমত কামনা করেন এবং জনগকে ঘর থেকে বের না হয়ে সচেতন হওয়ার আহবান জানান।

তিনি আরও বলেন, বাজারে বেশি জনসমাগম করোনায় মৃত্যুর ঝুঁকিকে বাড়িয়ে তুলবে। এটা খুব দুঃখ জনক। তিনি জেনে শুনে বিষপান না করার জন্য জনগণের প্রতি আহবান জানান।

মানবকণ্ঠ/জেএস




Loading...
ads






Loading...