গণমাধ্যমকর্মীদের পিপিই দিল ‘এসো সবাই’

ঢাকা রিপোর্টার্স ইউনিটি
ঢাকা রিপোর্টার্স ইউনিটি - ফাইল ছবি

poisha bazar

  • নিজস্ব প্রতিবেদক
  • ২৮ এপ্রিল ২০২০, ২০:৩১,  আপডেট: ২৮ এপ্রিল ২০২০, ২০:৪২

করোনায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর প্রত্যয়ে যাত্রা শুরু করা ডিজিটাল সামাজিক উদ্যোগ এসো সবাই সম্প্রতি নিরাপদে পেশাগত দায়িত্ব পালনে ব্যবহারের জন্য করোনা যুদ্ধের অগ্রভাগের সৈনিক গণমাধ্যমকর্মীদের মাঝে পিপিই (ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম) বিতরণ করেছে। দেশের এ সংকটকালীন মুহূর্তে ঝুঁকি নিয়ে পেশাগত দায়িত্বরত সাংবাদিকদের ফর্টিজ গ্রুপ-এর পক্ষ থেকে পাওয়া পিপিই প্রদান কার্যক্রমটি বাস্তবায়ন করেছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি।

এসো সবাই উদ্যোগে ইতোমধ্যে প্রাতিষ্ঠানিক এবং ব্যক্তি উদ্যোগ মিলিয়ে মোট ৭৬ সংখ্যক দাতার কাছ থেকে ১৫ লাখ ১৪ হাজার ৫৪১ টাকা, ৪০০ সংখ্যক খাদ্য সামগ্রী, ২০০টি সুরক্ষা সরঞ্জাম এবং ৫,০০০ অন্যান্য ত্রাণসামগ্রী অনুদান সংগ্রহ করা হয়েছে। বিতরণের পরিসংখ্যান অনুযায়ী, এ পর্যন্ত ১,৪০০ সংখ্যক গ্রহীতার মাঝে ৭ লাখ টাকা; ১,২০০ সংখ্যক খাদ্য সামগ্রী; ২০০ সুরক্ষা সরঞ্জাম বিতরণ করা হয়েছে। দাতা প্রতিষ্ঠানগুলোর মাঝে আছে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড, ম্যারিকো বাংলাদেশ, জুম শেপার, লাইফবয়, ইপিলিয়ন, ইভ্যালি ইত্যাদি। এছাড়া ২০০ পিপিই অনুদান হিসেবে দিয়েছে ফর্টিজ গ্রুপ।

এসো সবাই একটি সম্পূর্ণ অলাভজনক, স্বেচ্ছাসেবী ও সামাজিক উদ্যোগ। দেশ ও দেশের মানুষের প্রতি ভালোবাসা এবং একান্ত ব্যক্তিগত দায়বদ্ধতা থেকে এ উদ্যোগটি হাতে নিয়েছে কয়েকজন ব্যক্তি। দেশের সংকট চলাকালীন ও সংকট পরবর্তী সময়ে অসহায়, দুস্থ মানুষকে প্রয়োজনীয় সহায়তা দিতে দেশ ও দেশের মানুষের পাশে এসে দাঁড়িয়েছে।

এই উদ্যোগটি আগ্রহীদের কাছ থেকে অনুদান সংগ্রহ করে তা সমাজের অসহায় ও ভুক্তভোগীদের কাছে পৌঁছে দিয়ে থাকে। আগ্রহীরা সরাসরি ওয়েবসাইটে গিয়ে ‘ডোনেট করুন’ অপশনটিতে ক্লিক করে কার্ড বা মোবাইল ফাইন্যান্সিং সার্ভিস ব্যবহার করে অনুদান দিতে পারবেন। নগদ অর্থ ব্যতীত অন্যান্য পণ্যসামগ্রী যেমন- খাদ্যদ্রব্য, সুরক্ষা সরঞ্জাম, স্যানিটাইজার ইত্যাদি অনুদান হিসেবে দিতে চাইলে অথবা স্বেচ্ছাসেবী হিসেবে উদ্যোগের সাথে যোগ দিতে আগ্রহী হলে কিংবা অন্য যেকোন জিজ্ঞাসা থাকলে ০১৯০৭৭৭৯৫৫৫ নম্বরে সরাসরি ফোন দিয়ে যোগাযোগ করতে পারবেন। আগ্রহী যেকোন ব্যক্তি বা প্রতিষ্ঠান অনুদান দিতে পারবেন।

মানবকণ্ঠ/এসকে




Loading...
ads






Loading...